ওমানে প্রস্তুতি ম্যাচে দারুণ জয় বাংলাদেশের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫৭ পিএম, ০৭ নভেম্বর ২০১৯

ওমানের বিরুদ্ধে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে দারুণ জয় পেয়েছে বাংলাদেশ। আজ (বৃহস্পতিবার) ওমানের মাসকটে অনুষ্ঠিত ম্যাচে জেমি ডে’র শিষ্যরা ৩-১ গোলে হারিয়েছে মাসকট ক্লাবকে। গোল করেছেন নাবিব নেওয়াজ জীবন, বিপলু আহমেদ ও তৌহিদুল আলম সবুজ।

ওমানের সর্বশেষ পেশাদার লিগের সপ্তম হওয়া দলটির বিরুদ্ধে এই জয় বাংলাদেশের ফুটবলারদের আত্মবিশ্বাস বাড়াবে। আগামী ১৪ নভেম্বর ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ।

১২ মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। কিন্তু নাবিব নেওয়াজ জীবনের ওই গোল ধরে রাখতে পারেনি জেমির শিষ্যরা। স্বাগতিক ক্লাবটি ৫ মিনিট পরই ম্যাচ ফিরে আসে তারেকের করা গোলে।

তবে এগিয়ে থেকেই বিরতিতে যায় বাংলাদেশ। ২৮ মিনিটে বিপলু আহমেদ গোল করলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় লাল-সবুজ জার্সিধারীরা। ৬৫ মিনিটে বদলি ফরোয়ার্ড সবুজ গোল করলে ৩-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

জেমি ডে বলতে গেলে দুই অর্ধে দুটি দল খেলিয়েছেন। প্রথমার্ধের পুরো সময় গোলপোস্টে আশরাফুল ইসলাম রানা ছিলেন, দ্বিতীয়ার্ধের শুরুতে খেলান আনিসুর রহমান জিকুকে।

পরে জিকুর পরিবর্তে পোস্টের দায়িত্ব দেন শহিদুল আলম সোহেলকে। শিশুসুলভ কিছু ভুল করে করে একাদশ থেকে রিজার্ভ বেঞ্চে চলে যাওয়া গোলরক্ষক সোহেল এ ম্যাচে বদলি হিসেবে নেমে দারুণভাবে একটি পেনাল্টি রুখে দিয়েছেন ৭৩ মিনিটে।

স্বাগতিক ক্লাবটি শেষ ৮ মিনিট ১০ জন নিয়ে খেলে। ৮২ মিনিটে লালকার্ড দেখে মাঠ ছাড়েন দলের অধিনায়ক।

আরআই/এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]