যেকোনো মূল্যে তিন ফুটবলারকে দলে চান মেসি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৩১ পিএম, ১০ নভেম্বর ২০১৯

চলতি মৌসুমে নিজেদের সেরা পারফরম্যান্সের ধারেকাছেও যেতে পারছে না স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। স্প্যানিশ লা লিগা কিংবা উয়েফা চ্যাম্পিয়নস লিগ- দুই জায়গাতেই তারা শীর্ষে অবস্থান করছে ঠিক, কিন্তু মাঠের খেলায় প্রায় প্রতি ম্যাচেই ফুঁটে উঠছে দৈন্যদশা।

লিগের মাত্র ১২ রাউন্ডের মধ্যেই বার্সেলোনা হেরে বসেছে ৩টি ম্যাচে। চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ড্রয়ের মিছিল করা মূলত শীর্ষস্থানে এখনও টিকে রয়েছে বার্সা। অন্যদিকে চ্যাম্পিয়নস লিগে পুঁচকে স্লাভিয়া প্রাহার সঙ্গেও জিততে পারেনি আর্নেস্ত ভালভার্দের শিষ্যরা।

সবমিলিয়ে দল হিসেবে খুব একটা ভালো অবস্থানে নেই বার্সেলোনা। দলের এই দুরাবস্থা মেটাতে টিম ম্যানেজম্যান্টের তিনজন খেলোয়াড়কে চেয়েছেন অধিনায়ক লিওনেল মেসি। রীতিমতো ক্লাব কর্তৃপক্ষকে চাপ দিয়েই এ তিন ফুটবলারকে যেকোনো মূল্যে দলে নিতে চান মেসি।

সবশেষ দলবদলের মৌসুমেও নিজের পছন্দের খেলোয়াড়দের নাম জমা দিয়েছিলেন মেসি। কিন্তু তার বেশিরভাগই পূরণ করেনি বার্সা কর্তৃপক্ষ। তাই এবার রীতিমতো বোর্ডের ওপর উষ্মা প্রকাশ করেই তিনজনের কথা বলছেন তিনি।

তারা হলেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র, বায়ার্ন মিউনিখের জার্মান ডিফেন্ডার জশুয়া কিমিচ এবং ইন্টার মিলানের স্লোভাকিয়ান ডিফেন্ডার মিলান স্ক্রিনিয়ার। এ তিন ফুটবলারকে দলে পেতে চাইলে চড়া মূলই গুনতে হবে বার্সেলোনাকে।

গত দলবদলের মৌসুমেই নেইমারের জন্য অনেক দৌড়ঝাপ করেছে বার্সেলোনা। কিন্তু শেষপর্যন্ত কাজের কাজ কিছুই হয়নি। পিএসজিতেই থেকে গেছেন নেইমার। তবে আসন্ন শীতকালীন দলবদলের মৌসুমে আবারও নেইমারকে দলে নেয়ার জন্য চেষ্টা চালানোর কথা বলেছেন মেসি। এজন্য নিশ্চিতভাবেই রেকর্ড পরিমাণ অর্থ খরচ করতে হবে বার্সাকে।

বায়ার্ন মিউনিখের তারকা ডিফেন্ডার জশুয়া কিমিচ। বেশ কয়েক মৌসুম ধরেই বড় ক্লাবগুলোর নজর রয়েছে তার ওপর। বিশেষ করে বার্সেলোনার খুব বেশিই প্রয়োজন তাকে। কেননা দানি আলভেস ক্লাব ছাড়ার পর রক্ষণভাগে এখনও ভরসা করার মতো খেলোয়াড় খুঁজে পায়নি বার্সেলোনা। তাই কিমিচকে দিয়ে সেই অভাব পূরণের কথাই বলেছেন মেসি।

আর সবশেষ ইন্টারের স্লোভাকিয়ান সেন্টার ব্যাক মিলান স্ক্রিনিয়ার। গত দলবদলের মৌসুমে বেশ কিছু লোভনীয় প্রস্তাব পেয়েছিলেন স্ক্রিনিয়ার। সেগুলোকে নাকচ করে দিয়ে ইন্টারেই থেকে গেছেন এ সেন্টার ব্যাক। কিন্তু ডি লিটকে না পাওয়ার কারণে স্ক্রিনিয়ারের প্রতি বাড়তি আগ্রহ তৈরি হয়েছে মেসি ও বার্সেলোনার। আগামী দলবদলেই মোটা অঙ্ক খরচ করে তাকে দলে ভেড়াতে পারে বার্সেলোনা।

এসএএস/এমএস