বেনজেমার জোড়া গোলে বার্সার সমতায় রিয়াল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ১০ নভেম্বর ২০১৯

রিয়াল বেটিসের সঙ্গে ঘরের মাঠে ড্র করার পর সমালোচনার ঝড় বয়ে গিয়েছিল। অনেকে তো জিনেদিন জিদানের শেষটাও দেখে নিয়েছিলেন। কিন্তু এরপর যেভাবে মাদ্রিদিস্তারা জ্বলে উঠেছে, তা রীতিমত বিস্ময়কর। দুই ম্যাচে প্রতিপক্ষের জালে ১০ বার বল জড়িয়েছে রিয়াল মাদ্রিদ। সর্বশেষ অ্যাওয়ে ম্যাচে এইবারের মাঠে গিয়ে একহালি গোল সম্পন্ন করে এসেছে জিদানের শিষ্যরা।

ইপুরুয়া স্টেডিয়ামে গিয়ে স্বাগতিক এইবারকে ৪-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। সৌজন্যে করিম বেনজেমার জোড়া গোল। বাকি দুই গোলের একটি পেনাল্টি থেকে সার্জিও রামোস এবং অন্যটি করেছেন ফেদেরিকো ভালভার্দে।

এই জয়ের পলে স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলে বার্সার সমান্তরালে উঠে এলো রিয়াল মাদ্রিদ। ১২ ম্যাচ শেষে উভয়েরই পয়েন্ট সমান ২৫ করে। যদিও গোল ব্যবধানে রিয়াল পিছিয়ে। ৩৩ গোল করেছে বার্সা। ২৫ গোল করেছে রিয়াল। যদিও বার্সার গোল ব্যবধান ১৮ এবং রিয়ালের গোল ব্যবধান ১৬। রিয়াল মাদ্রিদ ২৫টি দিলেও হজম করেছে মাত্র ৯টি এবং বার্সা ৩৩টির বিপরীতে হজম করেছে ১৫টি। ১৩ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে রিয়াল সোসিয়েদাদ।

আগের ম্যাচেই চ্যাম্পিয়ন্স লিগে তুরস্কের ক্লাব গ্যালাতাসারের মুখোমুখি হয়েছিল রিয়াল। তরুণ ব্রাজিলিয়ান ফুটবলার রদ্রিগোর অসাধারণ এক হ্যাটট্রিকে তুর্কি ক্লাবকে ৬-০ গোলে হারিয়েছিল রিয়াল। তার তিনদিন পর মাঠে নেমে আবারও বাজিমাত। এবার রদ্রিগোকে মাঠেই নামাননি জিদান। তবুও, এইবারের জালে চারবার বল জড়ালো তারা।

ইপুরুনা স্টেডিয়ামে যখন এইবার এবং রিয়ালের ম্যাচটি শুরু হয়, তখন ছিল তুমুল বৃষ্টি। এরই মধ্যে ম্যাচের ১৭তম মিনিটেই গোলের সূচনা করে রিয়াল মাদ্রিদ। বৃষ্টি বিঘ্নিত হওয়ার কারণেই ১৭ মিনিটে গোলটির দেখা পেয়ে যান করিম বেনজেমা। লিড বাড়াতে খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি।

ম্যাচের ২০ মিনিটেই ইডেন হ্যাজার্ডকে বক্সের মধ্যে ফাউল করলে পেনাল্টি পেয়ে যায় রিয়াল। সেটিকে স্পট কিক থেকে গোলে পরিণত করেন দলের অধিনায়ক সার্জিও রামোস।

ম্যাচের ২৯ মিনিটে আবারও পেনাল্টি। লুকাস ভাসকুয়েজকে বক্সের মধ্যে ফেলে দিলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। এবার স্পট কিক নেন বেনজেমা। গোলের ব্যবধান হয়ে গেলো ৩-০। প্রথমার্ধে আর কোনো গোল হলো না। তবে আক্রমণ আর পাল্টা আক্রমণ হয়েছে দু’পক্ষেই।

ম্যাচের ৬১তম মিনিটে আবারও গোল। এবার গোল করেন রিয়ালের মিডফিল্ডার ফেডেরিকো ভালভার্দে। রিয়ালের হয়ে এটা তার প্রথম গোল।

আইএইচএস/এমকেএইচ