দিবালার গোলে এসি মিলানকে হারাল জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২০ এএম, ১১ নভেম্বর ২০১৯

সপ্তাহ দুয়েক আগে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে দুই মিনিটের জাদুতে জুভেন্টাসকে দারুণ এক জয় এনে দিয়েছিলেন আর্জেন্টাইন তারকা খেলোয়াড় পাওলো দিবালা। সে স্মৃতি উজ্জ্বল থাকতেই ফের দলের জয়ের নায়ক হলেন তিনি।

এবার টুর্নামেন্টটি ঘরোয়া সিরি 'আ'। তবে প্রতিপক্ষ শক্তিশালী এসি মিলান। লিগ শিরোপার দৌড়ে যে কয়টি দল পারে জুভেন্টাসকে রুখতে, তার মধ্যে অন্যতম এসি মিলান।

মাঠের খেলায়ও এর প্রমাণ দিয়েছে মিলানের ঐতিহ্যবাহী ক্লাবটি। তাদের হারাতে রীতিমতো ঘাম ছুটেছে মাউরিসিও সারির শিষ্যদের। বদলি খেলোয়াড় হিসেবে নেমে ম্যাচের একমাত্র গোল করে দলকে জিতিয়েছেন দিবালা।

পুরো ম্যাচ জুড়েই ছিলো দারুণ প্রতিদ্বন্দ্বিতা। গোলের উদ্দেশ্যে সমান ১৩টি করে শট নেয় দুই দলই। কিন্তু মিলান লক্ষ্যে রাখতে পারে মাত্র ৩টি, যার একটিও পায়নি জালের ঠিকানা। অন্যদিকে জুভেন্টাসের ৫টি লক্ষ্য বরাবর শটের মধ্যে গোলে পরিণত হয় একটি।

Dybala

ম্যাচের শুরু থেকে খানিক ছন্নছাড়া ফুটবল খেলতে থাকে দুই দল। তবে গুছিয়ে ওঠে সময়ের সঙ্গে। প্রথমার্ধে বেশ কিছু সুযোগও তৈরি করে ফেলে মিলান। কিন্তু কাজে লাগাতে পারেনি একটিও।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে ম্যাচের ৫৫ মিনিটের মাথায় হুট করেই দলের সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে উঠিয়ে নেন জুভেন্টাস কোচ। তার জায়গায় নামানো হয় পাওলো দিবালাকে।

মাঠে নেমেই দলকে এগিয়ে দেয়ার প্রচেষ্টা চালান দিবালা। কিন্তু তার জোরালো শটটি আঘাত হানে সাইড নেটে। তবে ৭৭ মিনিটের মাথায় আর কোনো ভুল হয়নি।

স্বদেশি ফরোয়ার্ড গনজালো হিগুয়াইনের কাছ থেকে বল পেয়ে আলতো টোকায় ডি-বক্সে ঢুকে পড়েন দিবালা। পরে কোনাকুনি এক শটে ম্যাচের জয়সূচক গোলটি করেন এ তরুণ তারকা।

এ জয়ের পর ১২ ম্যাচে ১০ জয় ও ২ ড্রতে ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে জুভেন্টাস। সমান ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ইন্টার মিলান। আর ১২ ম্যাচে ৭ পরাজয় দেখা এসি মিলানের অবস্থান ১৪তম।

এসএএস/পিআর