টটেনহ্যামের কোচ হয়ে ফিরলেন মরিনহো

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ২০ নভেম্বর ২০১৯

ইংলিশ প্রিমিয়ার লিগ দিয়েই চাকরিতে ফিরলেন হোসে মরিনহো। গত বছরের ডিসেম্বরে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে বরখাস্ত হওয়ার পর বেকারই বসে ছিলেন পর্তুগিজ এই কোচ।

মাঝে শোনা যাচ্ছিল, স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ বা জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখে কোচ হিসেবে দায়িত্ব নিতে পারেন এই 'স্বঘোষিত নাম্বার ওয়ান'। শেষ পর্যন্ত ফিরলেন ইংলিশ ক্লাবেই। নতুন ঠিকানা টটেনহ্যাম হটস্পার। মাওরিসিও পচেত্তিনোর স্থলাভিষিক্ত হয়েছেন তিনি।

গত মৌসুমে টটেনহ্যামকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তুলেছিলেন আর্জেন্টাইন কোচ মাউরিসিও পচেত্তিনো। কিন্তু নতুন মৌসুমে ইংলিশ এই ক্লাবটি রীতিমত ধুঁকছে।

চলতি মৌসুমে লিগ পয়েন্ট টেবিলে ১৪তম অবস্থানে নেমে গেছে টটেনহ্যাম। ১২ ম্যাচে জয় পেয়েছে মাত্র ৩টিতে। তবে পচেত্তিনো সবচেয়ে বেশি সমালোচনায় পড়েন চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে তার দল ৭-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর।

সেই ব্যর্থতার জেরেই শেষ পর্যন্ত চাকরিটাও হারালেন পচেত্তিনো। আর তাকে ছেড়ে দেয়ার ২৪ ঘন্টার মধ্যেই নতুন কোচ হিসেবে মরিনহোর নাম ঘোষণা করেছে স্পারসরা। আন্দাজ করাই যাচ্ছে, হয়তো আগে থেকেই তার সঙ্গে কথা পাকাপাকি করা ছিল।

মরিনহোর সঙ্গে ২০২৩ সাল পর্যন্ত চুক্তি করেছে টটেনহ্যাম। নতুন দায়িত্ব হাতে নিয়ে এই কোচ বলেন, ‘আমি নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত। এই ক্লাবের দারুণ ঐতিহ্য আছে। এছাড়া এখানকার দর্শকরাও দারুণ। ক্লাবের খেলোয়াড় এবং তাদের একাডেমি আমাকে উচ্ছ্বসিত করেছে। এই খেলোয়াড়দের সঙ্গে কাজ করার আকর্ষণেই এখানে এসেছি।’

এমএমআর/এমকেএইচ