আবাহনী-পুলিশের ম্যাচে শুরু হবে ঘরোয়া ফুটবল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৯

ঘরোয়া ফুটবলের গত আসরটি ছিল চমৎকার। ফেডারেশন কাপ, স্বাধীনতা কাপ এবং সবশেষে প্রিমিয়ার লিগ দারুণ জমেছিল। প্রতিদ্বন্দ্বি দল বাড়ায় ঘরোয়া ফুটবল আকর্ষণীয় ছিল বছরব্যাপী। তিনটি টুর্নামেন্ট ভাগ করে নিয়েছিল আবাহনী ও বসুন্ধরা কিংস। ফেডারেশন কাপ জিতেছিল আবাহনী, স্বাধীনতা কাপ ও লিগ শিরোপা যায় নবাগত বসুন্ধরার ঘরে।

বিরতি শেষ করে আবার নতুন মৌসুম দরজায় কড়া নাড়ছে। আর মাত্র তিন দিন পর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হবে ফেডারেশন কাপ। মৌসুমসূচক এই টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৩ ক্লাব। খেলবে চার গ্রুপে ভাগ হয়ে।

শুক্রবার হয়েছে গ্রুপিং। দলগুলো পেয়ে গেছে তাদের প্রতিপক্ষ। এখন মাঠে নামার অপেক্ষায়। আজ (শনিবার) ফিকশ্চারও চূড়ান্ত হয়েছে। প্রথম দিনই মাঠে নামছে আবাহনী। প্রতিপক্ষ নবাগত বাংলাদেশ পুলিশ। বুধবার বিকেল ৪ টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এ ম্যাচ দিয়ে মাঠে গড়াবে ঘরোয়া ফুটবল। উদ্বোধনী দিনে একটি ম্যাচই রাখা হয়েছে।

দ্বিতীয় দিনে মাঠে নামবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। সন্ধ্যা সোয়া ৫ টায় দিনের দ্বিতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ ব্রাদার্স ইউনিয়ন। সাড়ে ৩ টায় প্রথম ম্যাচ খেলবে সাইফ স্পোর্টি ক্লাব ও রহমতগঞ্জ।

এবারের ফেডারেশন কাপ আবাহনীর শিরোপা ধরে রাখার চ্যালেঞ্জ। গত বছর ঘটনাবহুল ফাইনালে বসুন্ধরা কিংসকে হারিয়ে হ্যাটট্রিক শিরোপা জিতেছিল আবাহনী। সেই সঙ্গে ফেডারেশন কাপের ট্রফি জয়ে দীর্ঘদিন শীর্ষে থাকা মোহামেডানকেও ছিটকে ফেলে আকাশি-হলুদরা। এখন পর্যন্ত আবাহনী ফেডারেশন কাপ জিতেছে ১১ বার, মোহামেডান ১০ বার।

আরআই/এমএমআর/জেআইএম