জয়ে বছর শুরু রিয়ালের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১৪ এএম, ০৫ জানুয়ারি ২০২০

টানা তিন ম্যাচে ড্র। ২০১৯ সালের শেষটা একদমই ভালো যায়নি রিয়াল মাদ্রিদের। তবে নতুন বছরের শুরুতে জয় দিয়েই শুরু করেছে জিনেদিন জিদানের দল। শনিবার রাতে রাফায়েল ভারানের জোড়া গোলে গেতাফের মাঠেই তাদের ৩-০ গোলে হারিয়েছে রিয়াল।

এই জয়ে ১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে পেছনে ফেলে শীর্ষে উঠেছিল রিয়াল। তবে এস্পানিওলের সঙ্গে ড্র করে আবারও এক নম্বর জায়গাটি নিয়ে নেয় বার্সা।

ম্যাচের ৩৪ মিনিটে প্রথম গোল পায় রিয়াল। গেতাফে গোলরক্ষক ডেভিড সোরিয়া এগিয়ে এসেছিলেন। তাকে বোকা বানিয়ে বাতাসে ভাসিয়ে বল জালে পাঠিয়ে দেন ভারানে।

প্রথমার্ধে কপাল মন্দ বলতে হবে গেতাফের। রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়া প্রথমার্ধে কমপক্ষে তিনটি নিশ্চিত গোল থেকে বাঁচিয়ে দেন দলকে। না হলে ম্যাচের ফল অন্যরকম হতে পারতো।

দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে রিয়ালকে আরও এক গোলে এগিয়ে দেন সেই ভারানে। টনি ক্রুসের ফ্রি কিক থেকে দারুণ হেডে জাল কাঁপান ফরাসি ডিফেন্ডার।

আর ম্যাচ শেষ হবার ঠিক আগ মুহূর্তে অতিরিক্ত সময়ে গেতাফের কফিনের শেষ পেরেকটি ঠুকেন লুকা মদ্রিচ। মিডফিল্ডার ভালভার্দের পাস ডি-বক্সে পেয়ে ঠিকমতো শট নিতে পারেননি ক্রোয়াট মিডফিল্ডার, তবে বল তার পায়ে লেগে ঠিকই জালে জড়িয়ে যায়।

ম্যাচ শেষে রিয়াল কোচ জিনেদিন জিদান আলাদা করেই প্রশংসা করলেন থিবো কর্তোয়ার। তিনি বলেন, ‘প্রথমার্ধে দুই কিংবা তিনবার সে আমাদের বাঁচিয়ে দিয়েছে। সে-ই ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে। সে আমাদের দলের খুব গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড় এবং সেটা দেখিয়েছেও। শুধু এই ম্যাচে নয়, দীর্ঘদিন ধরেই। আমি তার পারফরম্যান্সে খুশি।’

ম্যাচে জোড়া গোল করা ভারানে বলেন, ‘এটা ছিল দারুণ এক লড়াই এবং আমাদের দল এর সঙ্গে মানিয়ে নিয়েছে। দিনটাই ছিল লড়াইয়ের দিন। আমরা সেটা ভালোভাবেই করতে পেরেছি।’

এমএমআর/পিআর