দর্শকদের মাঠে আসার আহ্বান অধিনায়ক জামাল ভূঁইয়ার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:৫২ পিএম, ১৪ জানুয়ারি ২০২০

বুধবার থেকে শুরু হচ্ছে জাতির পিতার নামের ফুটবল টুর্নামেন্ট বঙ্গবন্ধু গোল্ডকাপ। ছয় দলের অংশগ্রহণে শুরু হতে যাওয়া টুর্নামেন্টের পর্দা নামবে ২৫ জানুয়ারি। পুরো টুর্নামেন্টে অন্তত দুইটি এবং সর্বোচ্চ চারটি ম্যাচ খেলার সুযোগ পাবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

এসব ম্যাচ মাঠে বসে দেখার জন্য দর্শকদের আহ্বান জানিয়েছেন জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। মাঠে দর্শক থাকলে তিনি খুশি হবেন বলে জানান। একইসঙ্গে দর্শকদের ভালো কিছু উপহার দেয়ার আশাবাদ ব্যক্ত করেন জামাল।

আজ (মঙ্গলবার) সাংবাদিকদের সঙ্গে আলাপে তিনি বলেন, ‘আমি সমর্থন চাচ্ছি। আমি চাই মানুষ যেনো স্টেডিয়ামে আসে। তারা যদি বাংলাদেশ জাতীয় দলকে সমর্থন দিতে মাঠে আসে, আমি অনেক খুশি হবো। আশা করি, আমরাও তাদের ভালো কিছু দিতে পারবো।’

বুধবার উদ্বোধনী ম্যাচে গত আসরের চ্যাম্পিয়ন ফিলিস্তিনের মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ। এ ম্যাচে ১-০ ব্যবধানে জেতার ব্যাপারে আশাবাদী বাংলাদেশ অধিনায়ক, ‘আগামীকালকের ম্যাচ তো ৫টায়, বঙ্গবন্ধু স্টেডিয়ামে। আপনাদের সবার সঙ্গেই দেখা হবে আশা করি। ইনশাআল্লাহ্‌ আমরা ১-০তে জিতবো।’

‘মুজিববর্ষ’ উপলক্ষ্যে আয়োজিত এই আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের খেলাগুলো সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এবং বেসরকারি চ্যানেল আরটিভি।

এছাড়াও খেলা দেখা যাবে অনলাইন চ্যানেল মাইকুজুতে। টুর্নামেন্টের স্বত্বাধিকারি কে-স্পোর্টসের অনলাইনসহ টেলিকমিউনিকেশন (গ্রামীন, বাংলা লিংক ও এয়ারটেল) অ্যাপসের মাধ্যমে সম্প্রচার করবে। বাংলাদেশ বেতারেও বঙ্গবন্ধু গোল্ডকাপের সব খেলার ধারাবিবরণী সম্প্রচার করা হবে।

বঙ্গবন্ধু গোল্ডকাপের সূচি

১৫ জানুয়ারি : বাংলাদেশ-ফিলিস্তিন
১৬ জানুয়ারি : মরিশাস-বুরুন্ডি
১৭ জানুয়ারি : ফিলিস্তিন
১৮ জানুয়ারি : সিসেলস-বুরুন্ডি
১৯ জানুয়ারি : বাংলাদেশ-শ্রীলঙ্কা
২০ জানুয়ারি : মরিশাস-সিসেলস
২২ জানুয়ারি : ১ম সেমিফাইনাল
২৩ জানুয়ারি : ২য় সেমিফাইনাল
২৫ জানুয়ারি : ফাইনাল

আরআই/এসএএস/পিআর