প্রিমিয়ার লিগে বড় দলগুলোর দুঃস্বপ্নময় এক রাত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:০৭ পিএম, ১৯ জানুয়ারি ২০২০

শনিবার রাতটিকে নিশ্চিতভাবেই আলাদা করে মনে রাখবে ইংলিশ ফুটবলপ্রেমীরা। কেননা ইংল্যান্ডের ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ টুর্নামেন্ট প্রিমিয়ার লিগে একই রাতে পয়েন্ট খুইয়েছে বড় চার দল ম্যানচেস্টার সিটি, আর্সেনাল, চেলসি ও টটেনহ্যাম হটস্পার।

ম্যান সিটি, আর্সেনাল ও টটেনহ্যাম তাও ১টি করে পয়েন্ট তুলে নিতে সক্ষম হয়েছে। কিন্তু নিউক্যাসল ইউনাইটেডের কাছে হেরেই গেছে হেরেই গেছে চেলসি। তাদের পরাজয়ের ব্যবধানে ১-০ গোলে। মজার বিষয় হলো ম্যান সিটি, আর্সেনাল ও টটেনহ্যামের ড্র করা ম্যাচের ফলাফলগুলো।

ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে নিজেদের ঘরের মাঠে ২-২ গোলে ড্র করেছে ম্যান সিটি। প্রথমে গোল খেয়ে পিছিয়ে পড়েছিল সিটিজেনরা। পাঁচ মিনিটের ব্যবধানে জোড়া গোলকে দলকে এগিয়ে দেন সার্জিও আগুয়েরো। কিন্তু পরে ফার্নান্দিনহোর আত্মঘাতী গোলে পয়েন্ট ভাগাভাগিই করতে হয়েছে সিটিজেনদের।

আর্সেনালও পয়েন্ট ভাগাভাগি করেছে নিজেদের মাঠ এমিরেটস স্টেডিয়ামে। শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে আগে গোল করে এগিয়ে গিয়েছিল তারা। কিন্তু একদম শেষ দিকে গোল করে মূল্যবান ১টি পয়েন্ট নিশ্চিত করে শেফিল্ড। আর ওয়াটফোর্ডের বিপক্ষে ০-০ ড্র করেছে টটেনহ্যাম।

দিনের অন্যান্য ম্যাচে ব্রাইটন ও অ্যাস্টন ভিলা ড্র করেছে ১-১ গোলে, ওয়েস্ট হ্যাম ও এভারটনের ম্যাচের ফলাফলও ১-১। এছাড়া বর্নমাউথকে ১-০ গোলে নরউইচ ও সাউদাম্পটনকে ৩-২ গোলে হারিয়েছে উলভারহ্যাম্পটন।

পয়েন্ট টেবিলে যথারীতি শীর্ষে ৬১ পয়েন্ট পাওয়া লিভারপুল। দুই নম্বরে রয়েছে ম্যান সিটি, ৪৮ পয়েন্ট নিয়ে। ৩৯ পয়েন্ট নিয়ে চার নম্বরে চেলসি, ৩১ পয়েন্ট নিয়ে আট নম্বরে টটেনহ্যাম ও ২৯ পয়েন্ট নিয়ে দশ নম্বরে অবস্থান করছে আর্সেনাল।

এসএএস/পিআর