দুই মাদ্রিদের লড়াইয়ে শেষ হাসি রিয়ালের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪২ এএম, ০২ ফেব্রুয়ারি ২০২০

 

মাঠে মুখোমুখি হয়েছিল মাদ্রিদের দুই ক্লাব রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ। তবে এই ম্যাচে পাখির চোখ রেখেছিল স্পেনের আরেক ক্লাব বার্সেলোনা। কেননা দুই মাদ্রিদের এ লড়াইয়ে রিয়াল মাদ্রিদের পরাজয় যে বাড়তি সুবিধা দিতে পারতো কাতালুনিয়ান ক্লাবটিকে।

সে সম্ভাবনাও জেগেছিল বেশ ভালোভাবে। তবে শেষপর্যন্ত তা হতে দেননি রিয়ালের ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা। তার একমাত্র গোলে মাদ্রিদ ডার্বিতে ১-০ গোলে জিতেছে রিয়াল, আরও সুংসহত করেছে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান।

নিজেদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের প্রথমার্ধে পুরোপুরি ছন্নছাড়া ছিলো রিয়াল মাদ্রিদ। খুব একটা সুবিধা করতে পারেনি অ্যাটলেটিকো মাদ্রিদও। যার ফলে মাদ্রিদ ডার্বির সত্যিকারের মজাটা পাওয়া যায়নি প্রথম ৪৫ মিনিটে।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়াতে টনি ক্রুস ও ইসকোকে বসিয়ে ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়র ও লুকাস ভাসকুয়েজকে নামান রিয়াল কোচ জিনেদিন জিদান। কাজ হয় তার এ টোটকায়, নিজেদের গুছিয়ে নেয় রিয়াল।

তবু বাকি ছিলো গোলের তালা ভাঙা। সেটিও হয়ে যায় ৫৬ মিনিটের মাথায়। ভিনিসিয়াস জুনিয়রের কাছ থেকে বল পেয়ে সেটিকে বেনজেমার উদ্দেশ্যে বাড়িয়ে দেন ফারল্যান্ড মেন্ডি। জালের খুব কাছ থেকে লক্ষ্যভেদ করতে কোনো ভুল করেননি করিম বেনজেমা। চলতি লিগে এটি তার ১৩তম গোল।

বেনজেমার গোলে পাওয়া জয়ে রিয়ালের পয়েন্ট এখন ২২ ম্যাচে ১৪ জয় ও ৭ ড্রতে ৪৯। দুই নম্বরে থাকা বার্সেলোনার সংগ্রহ ২১ ম্যাচে ১৩ জয় ও ৪ ড্রতে ৪৩ পয়েন্ট। মাদ্রিদ ডার্বিতে হেরে যাওয়া অ্যাটলেটিকো ২২ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে অবস্থান করছে পাঁচ নম্বরে।

এসএএস