আবারও একই চিত্র রোনালদো-জুভেন্টাসের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৫৬ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০২০

 

গোল করবেন রোনালদো আর মাছি মারবেন বাকিরা, ফল হিসেবে হার কিংবা ড্র পাবে দল- বিগত কয়েক ম্যাচ ধরে এটিই হয়ে গেছে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো এবং ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের স্বাভাবিক চিত্র।

নির্দিষ্ট করে বললে গত চার ম্যাচের মধ্যে তিনবারই এমন হলো যে, রোনালদোর গোলের পরেও জিততে পারেনি তুরিনোর বুড়িরা। কেননা বাকিরা দিয়েছেন হতাশাজনক পারফরম্যানস।

সবশেষ কোপা ইটালিয়ার সেমিফাইনাল ম্যাচে জুভেন্টাসকে উদ্ধার করলেন রোনালদো। তার করা গোলেই টুর্নামেন্টের সেমিফাইনালের প্রথম লেগে কোনোমতে হার এড়িয়েছে টমাস টুখেলের দল।

ইতালির ঐতিহ্যবাহী ক্লাব এসি মিলানের মাঠে খেলতে গিয়ে বল দখলের লড়াইয়ে আধিপত্য বিস্তার ছিলো জুভেন্টাসেরই। পাসিং ফুটবলের প্রদর্শনীটা বেশ ভালোই করেছিল তারা। কিন্তু আক্রমণের দিক থেকে বেশি এগিয়ে ছিলো এসি মিলান। কিছুক্ষণ পরপরই জুভেন্টাস রক্ষণে হানা দিয়েছে তারা।

তবু ম্যাচের প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে দ্বিতীয়ার্ধ পর্যন্ত। ম্যাচের ৬১ মিনিটে দলকে এগিয়ে দেন মিলানের মিডফিল্ডার আন্তে রেবিক। এর মিনিট দশেক পর লাল কার্ড দেখে মাঠ ছাড়েন মিলানের ডিফেন্ডার থিও হার্নান্দেজ।

দশজনের প্রতিপক্ষের সুবিধা তেমন একটা নিতে পারেনি জুভেন্টাস। ম্যাচের অতিরিক্তি যোগ করা সময়ের প্রথম মিনিটে রোনালদোর বাইসাইকেল শট ডি-বক্সের ভেতরে লাগে মিলান ডিফেন্ডার কালাব্রিয়ার হাতে। ভিএআরে দেখে সেটিকে পেনাল্টি দেওয়া হয়। স্পট কিক থেকে গোল করে দলকে বাঁচিয়ে দেন রোনালদো।

এসএএস/এমএস