সুয়ারেজ-ডেম্বেলের চোটে হুট করেই নতুন স্ট্রাইকার আনল বার্সা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৪ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২০

স্ট্রাইকার দরকার, যেখান থেকেই হোক আনতে হবে। লুইস সুয়ারেজ আর উসমান ডেম্বেলের চোটের কারণে হন্যে হয়ে স্ট্রাইকারের খোঁজে নেমে পড়ে বার্সেলোনা। বিকল্প স্ট্রাইকার দলে ভেড়াল খুব দ্রুতই।

বৃহস্পতিবার বার্সেলোনার পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতি আসলো, নতুন স্ট্রাইকার হিসেবে দলে যোগ দিচ্ছেন মার্টিন ব্রাথওয়েট। লা লিগারই দল লেগানেস থেকে ডেনিশ এই স্ট্রাইকারকে কিনে নিয়েছে বার্সা।

তাড়াহুড়ো করে ব্রাথওয়েটকে দলে নিয়েই চার বছরের জন্য চুক্তি করে ফেলেছে বার্সেলোনা। ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ডের জন্য খরচ হয়েছে ১৮ মিলিয়ন ইউরো।

তবে অবাক করার বিষয় হলো, এত কম দামে কিনেও তাকে ছাড়ার ক্ষেত্রে বড় অংক যোগ করে দিয়েছে লা লিগার সফলতম ক্লাবটি। ব্রাথওয়েটের রিলিজ ক্লজ ধরা হয়েছে ৩০০ মিলিয়ন ইউরো, অর্থাৎ যদি বার্সায় চুক্তি থাকাকালীন কেউ এই স্ট্রাইকারকে কিনতে চায় তবে এত বড় অংকই খরচ করতে হবে।

মার্টিন ব্রাথওয়েট চলতি লা লিগার মৌসুমে লেগানেসের হয়ে ২৪ ম্যাচ খেলে ৬ গোল করেছেন। তার আগের মৌসুমে লেগানেসে ধারে ১৯ ম্যাচ খেলে ৪ গোল করেন তিনি। ডেনমার্কের এই স্ট্রাইকার এর আগে বোর্দ, মিডলসবার্গের হয়ে খেলেছেন। ডেনমার্কের হয়ে ৩৯ ম্যাচে ৭ গোল করেছেন তিনি।

এমএমআর/জেআইএম