নির্বাচন নিয়ে বাফুফের জরুরি সভা নয় ‘জরুরি মতামত’

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৩৮ পিএম, ২৫ মার্চ ২০২০

আগামী ২০ এপ্রিল নির্ধারিত তারিখে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচন যে হবে না- সেটা পরিষ্কার। ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিন নিজেই চেষ্টা করছেন নির্বাচন পেছাতে। কারণ, দেশের সার্বিক পরিস্থিতি নির্বাচন করার মতো নেই।

নির্বাচন পেছাতে হলে দুটি অনুমোদন লাগবে বাফুফের। একটি নিজেদের নির্বাহী কমিটির এবং দ্বিতীয়টি ফিফা-এএফসির। প্রথমে নিতে হবে নির্বাহী কমিটির অনুমোদন। যে কারণে বাফুফে সভাপতি শুক্রবার নির্বাহী কমিটির জরুরি সভা ডেকেছেন। তবে সভা ডাকলেও সেটা সদস্যদের একসঙ্গে বসে হচ্ছে না। জনসমাগম এড়িয়ে চলা এবং ঘরের বাইরে কম যাওয়ার সরকারি যে নির্দেশনা আছে সেটা মেনে বাফুফে জরুরি সভাটি করছে সদস্যদের যার যার অবস্থান থেকে মতামতের ভিত্তিতে।

সভা ডাকার পরই বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন আভাস দিয়েছিলেন, সদস্যরা নিজ নিজ অবস্থান থেকে মতামত দিলেই হবে। সম্মিলিত মতামত নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে। ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. আবু নাঈম সোহাগ বলেছেন, ‘একটি এজেন্ডা নিয়ে বাফুফের জরুরি সভা। নির্বাচনের বিষয়ে কি করবো সেটা সদস্যরা মেইলে, ফোনে, ক্ষুদেবার্তার মাধ্যমে দিলেই হবে। আমরা সংখ্যাগরিষ্ট মতামতকে সিদ্ধান্ত হিসেবে নেবো।’

বাফুফের নির্বাহী কমিটি নির্বাচন পেছানের পক্ষে সিদ্ধান্ত নিলে সেটা জরুরি ভিত্তিতে ফিফা ও এএফসিকে জানালে আন্তর্জাতিক সংস্থাদুটি চূড়ান্ত সিদ্ধান্ত দেবে। তারা বর্তমান কমিটির সময় বাড়িয়ে দিতে পারে, নির্বাচন স্থগিত রাখতে বলতে পারে বা নতুন সময়ও বেধে দিতে পারে।

আরআই/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]