ভারতের সঙ্গে সেই ড্রয়ের রাগ এখনো কমেনি জামাল ভূঁইয়ার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৪৪ পিএম, ২২ মে ২০২০

ভারতের মাটিতে ভারতের বিরুদ্ধে জয়- ফুটবলে এমন দারুণ এক সুযোগ তৈরি হয়েছিল গত বছর ১৫ অক্টোবর। কলকাতার সল্টলেকে মাত্র দুই মিনিটের জন্য সেই জয় হাতছাড়া হয়েছিল লাল-সবুজ জার্সিধারীদের।

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ৪২ মিনিটে সাদ উদ্দিনের গোলে এগিয়ে গিয়েছিল বাংলাদেশ। ৮৮ মিনিটে গোল করে হার থেকে বাঁচে ভারত। নিশ্চিত হারের শঙ্কায় থাকা অর্ধ লক্ষাধিক ভারতীয় সমর্থক সেদিন শেষ মুহূর্তের ওই গোলের পর স্বস্তির নিঃশ্বাস নিয়ে গ্যালারি ছেড়েছিল। বিপরীতে রাজ্যের হতাশা ভর করেছিল বাংলাদেশের সমর্থকদের মধ্যে।

ওই ম্যাচ শেষে ড্রেসিংরুমে কি হয়েছিল? তখন সেখানকার পরিবেশ কেমন ছিল? বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়ার মনের অবস্থা কেমন ছিল? আজ ফেসবুক লাইভ অনুষ্ঠানে এমন অসংখ্য প্রশ্ন ছিল দর্শকদের। যার উত্তর দেয়ার সময় মনে হলো জামাল ভূঁইয়া ওই ড্রয়ের ক্ষত এখনো ভুলতে পারেননি।

‘আমার খুব রাগ হচ্ছিল তখন। মনে পড়লে এখনো হয়। আমি সাধারণত ড্রেসিংরুমে উচ্চকণ্ঠ করি না। সেদিন করেছি। আমি অনেক চিল্লাপাল্লা করেছিলাম। আমরা জয়ের এত ক্লোজ ছিলাম, তারপরও পারলাম না। এটা আমার কাছে বিশ্বাসই হচ্ছিল না। আমি প্রচন্ড হতাশ হয়ে পড়েছিলাম। ড্র’টা আমি মানতেই পারছিলাম না’- লাইভে বলছিলেন বাংলাদেশ অধিনায়ক।

ভারতের সঙ্গে জয় হাতছাড়া হওয়ার রাতে অধিনায়ক ঘুমাতেই পারেননি। জামাল বলেন, ‘আমার এতটাই খারাপ লাগছিল যে, রাতে আর ঘুমাতেই পারিনি। ম্যাচের কথাই মনে হয়েছে সারারাত। এমন একটা সুযোগ হাতছাড়া হয়ে গেলো! মনে পড়লে (এখনো) রাগই হয় আমার।’

আরআই/আইএইচএস/