পলকে নিয়ে বাফুফের নতুন টেকনিক্যাল বিভাগ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩৯ পিএম, ০১ জুলাই ২০২০

গত বছর ২০ অক্টোবর তিন বছর চাকরি শেষে যখন বাফুফে ভবন ছাড়ছিলেন টেকনিক্যাল ডাইরেক্টর পল স্মলি তখন বলেছিলেন, ‘ব্যক্তিগত কারণ ও ক্যারিয়ারের নতুনত্বের জন্যই চলে যাচ্ছি। আবার ফিরতেও পারি।’ বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনও বলেছিলেন, ‘আগামীতে পলের সঙ্গে কাজ করার ইচ্ছা আমাদেরও আছে।’

দুই পক্ষের সেই ইচ্ছের মিলন ঘটিয়ে পল স্মলি আবার দায়িত্ব নিচ্ছেন বাংলাদেশের ফুটবলের টেকনিক্যাল ও স্ট্র্যাটেজিক ডাইরেক্টর হিসেবে। চুক্তি সম্পন্ন, আগস্টের মাঝামাঝিতে এসে দায়িত্ব নেবেন। তার আগ পর্যন্ত অনলাইনে বাফুফের কার্যক্রমে সম্পৃক্ত থাকবেন।

পল স্মলি কি আগের মতো কেবল মেয়েদের ফুটবল নিয়েই বেশি ব্যস্ত থাকবেন? ‘না। এবার আমরা আমাদে টেকনিক্যাল বিভাগ নতুন করে সাজিয়েছি। সেটা পলের নেতৃত্বেই। আমাদের যে টেকনিক্যাল কমিটি আছে তারা কেবল পরিকল্পনা দেবে। আর টেকনিক্যাল বিভাগ তা বাস্তবায়ন করবে। এ জন্য পলকে প্রধান করে ৫ সদস্যের টেকনিক্যাল বিভাগ তৈরি করা হয়েছে। পুরুষ ফুটবলের প্রধান কোচ জেমি ডে এবং নারী ফুটবলের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন তাদের কাজের রিপোর্ট করবেন পল স্মলিকে’- বলেছেন বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ।

টেকনিক্যাল বিভাগে পলের অধীনে কাজ করবেন চারজন। ন্যাশনাল টিমস অ্যান্ড এলিট ডেভেলমন্টে হিসেবে থাকবেন মোস্তফা আনোয়ার পারভেজ বাবু, কোচ এডুকেশন অ্যান্ড ডেভেলপমেন্ট হিসেবে মাহবুব আলম পলো, গ্রাসরুট ফুটবলের ম্যানেজার হিসেবে হাসান মাহমুদ ও হেড অব উইমেন্স ফুটবল হিসেবে সুইনু প্রু মারমা।

পরবর্তীতে টেকনিক্যাল বিভাগে আরো একজন যোগ হবেন। ‘আমরা কো-অর্ডিনেটর হিসেবে এই বিভাগে আরেকজন রাখবো। আমরা এই বিভাগ সাজাতে নতুন কাউকে নিয়োগ দেইনি। আমাদের আগের চাকরিরতদেরই দায়িত্বের পরিধি পরিবর্তন করেছি। আশা করছি, আমরা দেশব্যাপী যে একাডেমিগুলোকে নিবন্ধিত করার উদ্যোগ নিয়েছি এএফসির গাইডলাইন অনুযায়ী, সেটা হলে এই টেকনিক্যাল বিভাগ ট্যালেন্ট হান্টে কার্যকর ভূমিকা রাখতে পারবে’- বলেছেন বাফুফের সাধারণ সম্পাাদক।

বাফুফের নতুন টেকনিক্যাল বিভাগ
টেকনিক্যাল ও স্ট্র্যাটেজিক ডাইরেক্টর : পল স্মলি।
ন্যাশনাল টিমস অ্যান্ড এলিট ডেভেলমন্টে : মোস্তফা আনোয়ার পারভেজ বাবু।
কোচ এডুকেশন অ্যান্ড ডেভেলপমেন্ট : মাহবুব আলম পলো।
গ্রাসরুট ম্যানেজার : হাসান মাহমুদ।
হেড অব উইমেন্স ফুটবল : সুইনু প্রু মারমা।

আরআই/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]