‘স্প্যানিশ হলে বিশ্বকাপ জিততে পারতেন মেসি’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৬ পিএম, ০৫ জুলাই ২০২০

স্পেনের ইউরো এবং বিশ্বকাপজয়ী ফুটবলার হুয়ান ক্যাপডেভিয়া বিশ্বাস করেন, লিওনেল মেসির মত ফুটবলারের অবশ্যই একটি বিশ্বকাপ জেতা উচিত। মেসি যদি স্পেনের হতেন, তাহলে অবশ্যই বিশ্বকাপ জিততে পারতেন।

২০১০ সালে দক্ষিণ আফ্রিকা থেকে বিশ্বকাপ জয় করেছিল স্পেন। তার আগে ২০০৮ এবং পরে ২০১২ ইউরো চ্যাম্পিয়নশিপও জিতেছিল স্প্যানিশরা। মেসি যদি স্পেনের হয়ে খেলতেন, তাহলে এতদিন তার নামের পাশে ‘বিশ্বকাপ জয়ী’ লেখা হতো।

বার্সেলোনার বর্তমান অধিনায়ক লিওনেল মেসি ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের ফাইনালেও উঠেছিলেন। কিন্তু রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে জার্মানির কাছে হেরে যায় তার দেশ আর্জেন্টিনা।

আর্জেন্টিনার হয়ে না খেলে স্পেনের হয়েও আন্তর্জাতিক ফুটবল খেলতে পারতেন মেসি। কারণ, তার পরিবারের একটি শিকড় স্পেনের কাতালুনিয়ায় প্রোথিত আছে। তার প্রপিতামহ ছিলেন কাতালান।

কালচারা ডেল গোলকে দেয়া সাক্ষাৎকারে ক্যাপডেভিয়া বলেন, ‘যদি মেসি একজন স্প্যানিশ হতেন, তাহলে তিনিও হতে পারতেন একজন বিশ্বকাপজয়ী ফুটবলার।’ ২০০৮ ইউরো এবং ২০১০ বিশ্বকাপজয়ী স্পেন দলের সদস্য ছিলেন লেফট ব্যাক ক্যাপডেভিয়া।

সাবেক এই স্প্যানিশ ফুটবলার খুবই অবাক, মেসির নামের পাশে একটি বিশ্বকাপও নেই। তিনি বলেন, ‘আমি চিন্তাই করতে পারছি না মেসির মত ফুটবরার একটিও বিশ্বকাপ জিততে পারেননি। ফুটবলে তিনি যা করে যাচ্ছেন, তাতে করে তিনি একটি বিশ্বকাপ তো অন্তত দাবি করতে পারেন।’

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]