মাঠের পারফরম্যান্সেই মনোসংযোগ বসুন্ধরা কিংসের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:২১ পিএম, ০৬ জুলাই ২০২০

এএফসি কাপে নিজেদের গ্রুপের বাকি ১০ ম্যাচের আয়োজক হওয়ার চিন্তা মাথা থেকে বিদায় করার পর বসুন্ধরা কিংসের এখন শতভাগ মনোসংযোগ মাঠের পারফরম্যান্সে। স্থগিত হওয়া এএফসি কাপের বাকি গ্রুপ পর্বের খেলাগুলো হবে ২৩ অক্টোবর থেকে ৪ নভেম্বরের মধ্যে। মাঠে নামতে কিংসের হাতে সময় আছে সাড়ে ৩ মাস।

এর মধ্যে বসুন্ধরা কিংসের সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ হলো, দলটাকে আরো শক্তিশালী হিসেবে তৈরি করা। একটি ম্যাচ খেলে মালদ্বীপের টিসি স্পোর্টকে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে নিজেদের শক্তিমত্তার পরিচয় দিলেও পথ অনেক বাকি।

‘ই’ গ্রুপের চারটি ক্লাবই একটি করে ম্যাচ খেলেছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের নামটি আছে সবার ওপরে। জয় পাওয়া একমাত্র দলটি যে বসুন্ধরা কিংস। টেবিলের শীর্ষে আছে, ওখানেই থাকতে চায় বাংলাদেশের ক্লাবটি।

৫-১ গোলের জয়ে শুরুর পরও বসুন্ধরা কিংস দলটিকে আরো ঢেলে সাজানোর পরিকল্পনা নিয়েছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগে যে বিদেশিরা ছিলেন বসুন্ধরা কিংসে, তাদের সবাইকেই বাদ দিচ্ছে তারা। এএফসি কাপ ও লিগের দ্বিতীয় পর্ব (বাতিল) লক্ষ্য করে বসুন্ধরা উড়িয়ে এনেছিল মেসির সাবেক সতীর্থ হার্নান বার্কোসকে। এই আর্জেন্টাইনই এএফসি কাপের প্রথম ম্যাচে একাই গোল করেছিলেন চারটি।

এএফসি কাপের বাকি ম্যাচগুলোতে বার্কোসকে খেলতে হবে নতুন তিন বিদেশিকে নিয়ে। কারণ, লিগে খেলা সব বিদেশিকেই বাই-বাই বলে দিয়েছে ফেডারেশন কাপ চ্যাম্পিয়নরা। এমনকি গতবার লিগ চ্যাম্পিয়ন করার নায়ক বিশ্বকাপ খেলা তারকা কোস্টারিকার কলিন্দ্রেসকেও রাখেনি ক্লাবটি।

গত মৌসুমের কলিন্দ্রেস আর এবারের কলিন্দ্রেসের মধ্যে কিছু পার্থক্য খুঁজে পেয়েছিলেন দলের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন। গতি কমে গেছে রাশিয়া বিশ্বকাপে খেলা এ ফরোয়ার্ডের। তাই তো বসুন্ধরা কিংস কলিন্দ্রেসের চেয়েও ভালো ফুটবলার দলে ভেড়ানোর চেষ্টা করছেন।
বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান জাগো নিউজকে জানিয়েছেন ১০-১২ জন ফুটবলারের বায়োডাটা তাদের হাতে আছে। সেগুলো কোচকে নিয়ে তারা পরখ করে দেখছেন। ‘আরো দুই-তিন দিন সময় লাগবে। যে বায়োডাটাগুলো আছে, সেখান থেকেই ৩ জনকে বাছাই করে তাদের সঙ্গে মৌখিক আলোচনা সেরে রাখবো। তারপর এএফসি ট্র্যান্সফার উইন্ডো ঘোষণা করলে তাদের রেজিস্ট্রেশন করিয়ে ফেলবো’-জাগো নিউজকে বলছিলেন ইমরুল হাসান।

বসুন্ধরা কিংস ২৩ অক্টোবর মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিরুদ্ধে ম্যাচ দিয়ে আবার এএফসি কাপ মিশন শুরু করবে। ওই ম্যাচের মাস দেড়েক আগেই ক্যাম্প শুরু করবে ক্লাবটি। সভাপতি ইমরুল হাসান জাগো নিউজকে বলেছেন, ‘সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ক্যাম্প শুরু করবো। তবে মধ্য আগস্টে ডাকবো যে চারজন ইনজুরিতে আছে। ক্যাম্প শুরুর আগেই মতিন মিয়া, জনি, ফাহাদ ও সুশান্তকে ফিট করে তুলতে হবে।’

বসুন্ধরা কিংসের বাকি ৫ ম্যাচ ২৩ অক্টোবর মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিরুদ্ধে, ২৬ অক্টোবর ভারতের চেন্নাই সিটি এফসির বিরুদ্ধে, ২৯ অক্টোবর ভারতের চেন্নাই সিটি এফসির বিরুদ্ধে, ১ নভেম্বর মালদ্বীপের টিসি স্পোর্টসের বিরুদ্ধে এবং ৪ নভেম্বর মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিরুদ্ধে।

আরআই/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]