রোনালদোর জোড়া পেনাল্টিতে জুভেন্টাসের স্বস্তি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৮ এএম, ১২ জুলাই ২০২০

উজ্জীবিত আটলান্টার বিপক্ষে নিজেদের ঘরের মাঠে হারতে বসেছিল শিরোপা প্রত্যাশী জুভেন্টাস। ম্যাচের একদম শেষ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল তারাই। কিন্তু নির্ধারিত সময়ের একদম শেষ মিনিটে গিয়ে পেনাল্টি থেকে গোল করে কোনমতে এক পয়েন্ট নিতে পেরেছে ইতালিয়ান সিরি 'আ'র বর্তমান চ্যাম্পিয়নরা।

জুভেন্টাসের ছন্নছাড়া পারফরম্যান্সের দিন তাদের কাজ সহজ করেছে আটলান্টাই। ম্যাচের ফলাফল ২-২, জুভেন্টাসের দুইটি গোলই এসেছে পেনাল্টি থেকে। নিজেদের ডি-বক্সে অনিয়ম করে জুভেন্টাসকে দুইটি পেনাল্টি উপহার দিয়েছে আটলান্টা। গোলের সহজ সুযোগ পেয়ে তা হাতছাড়া করেননি ক্রিশ্চিয়ানো রোনালদো।

অথচ শনিবার রাতের ম্যাচটিতে প্রতিপক্ষের মাঠে খেলতে এসেও দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছে আটলান্টা। মনে হচ্ছিল অবশেষে হারতে যাচ্ছে জুভেন্টাস। তা আর হলো না আটলান্টারই ভুলে। ম্যাচের ১৬ মিনিটে দুবান জাপাতার গোলে লিড নেয় অতিথিরা। প্রথমার্ধে হয়নি আর কোন গোল।

দ্বিতীয়ার্ধে ফিরে ম্যাচের ৫৫ মিনিটের সময় পাওলো দিবালার ক্রসে হ্যান্ডবল হয় ক্রস মার্টেনের। ডি-বক্সের মধ্যে হওয়ায় পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পটকিক থেকে দলকে সমতায় বসান পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো।

ম্যাচে সমতা ফিরলেও দমে যায়নি আটলান্টা, ৮০ মিনিটে ফের লিড নেয় তারা। এবার গোল করেন রুসলান মালিনোভস্কি। কিন্তু নির্ধারিত ৯০ মিনিট শেষ হওয়ার আগে ফের হ্যান্ডবল করে বসে আটলান্টা। এবারেও স্পটকিক থেকে গোল করেন রোনালদো। নিশ্চিত করেন দলের জন্য ১টি পয়েন্ট।

এই জোড়া পেনাল্টির পর চলতি মৌসুমে রোনালদোর মোট গোলসংখ্যা বেড়ে হয়েছে ২৮, এর মধ্যে ১১টিই করেছেন পেনাল্টি থেকে। আসরের সর্বোচ্চ গোলদাতা সিরো ইমোবিল থেকে মাত্র ১ গোল পিছিয়ে তিনি।

এসএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]