অনুশীলন শুরুর আগে দুইবার করোনা পরীক্ষা ফুটবলারদের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:২৬ পিএম, ১৬ জুলাই ২০২০

কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে জাতীয় ফুটবল দলের ক্যাম্প শুরু করবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আগামী অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপ বাছাইয়ের যে চারটি ম্যাচ খেলবে বাংলাদেশ, তার প্রস্তুতি ক্যাম্প শুরু হবে ৭ আগস্ট।

এই প্রথম কোনো রিসোর্টে ক্যাম্প শুরু করতে যাচ্ছে বাফুফে। গাজীপুরের সারা রিসোর্টে ফুটবলারদের আইসোলেশনে রেখে ক্যাম্প শুরু করবে বাফুফে। বৃহস্পতিবার ন্যাশনাল টিমস কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

৩০ থেকে ৩৫ জন ফুটবলার ডাকা হবে ক্যাম্পে। ডাক পাওয়া ফুটবলাররা নিজেদের উদ্যোগে কোভিড-১৯ পরীক্ষা করাবেন। রিপোর্ট নেগেটিভ হওয়া ফুটবলাররা ক্যাম্পে উঠবেন। পর্যায়ক্রমে বাফুফের মেডিকেল টিম আবার খেলোয়াড়দের কোডিভ-১৯ পরীক্ষা করাবে।

ডাক পাওয়া খেলোয়াড়দের ভাগে ভাগে ক্যাম্পে ওঠানো হবে। ৭ থেকে ৯ আগস্ট-এই তিনদিনে খেলোয়াড়রা রিসোর্টে উঠবেন। কোচ জেমি ও তার সহকারী স্টুয়ার্ট আগস্টের মাঝামাঝিতে আসবেন। তাদের করোনা পরীক্ষা করানো হবে এবং প্রয়োজনে ৭ দিন আইসোলেশনে থেকে কাজ শুরু করবেন।

করোনা পরীক্ষা আর আইসোলেশন মিলিয়ে আগস্ট মাসের তিন সপ্তাহ পার হয়ে যাবে। তারপর আগামী মাসের শেষ সপ্তাহ কিংবা সেপ্টেম্বরের ১ তারিখ থেকে সব খেলোয়াড় এক সঙ্গে অনুশীলন শুরু করবেন।

বাছাই ম্যাচের আগে দেশে বা বিদেশে কোনো প্রস্তুতি ম্যাচ হবে কিনা তা ঠিক করতে পারেনি বাফুফে। করোনাভাইরাসের অবস্থা বুঝে সিদ্ধান্ত নেয়া হবে বলে সভাশেষে জানিয়েছেন বাফুফে কর্মকর্তারা।

আরআই/এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]