ফিফার নিষেধাজ্ঞামুক্ত হলো সাইফ স্পোর্টিং ক্লাব

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:২৬ পিএম, ১৮ জুলাই ২০২০

পারিশ্রমিকের বিষয়ে তিন বিদেশি ফুটবলারের নালিশের প্রেক্ষিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল সাইফ স্পোর্টিং ক্লাবের ওপর নতুন খেলোয়াড় রেজিস্ট্রেশনের যে নিষেধাজ্ঞা আরোপ করেছিল ফিফা, তা প্রত্যাহার করা হয়েছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সাইফের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছে।

২০১৭ সালের প্রথম দিকে প্রাকমৌসুম প্রস্তুতির সময় স্লোভাকিয়ার ম্যাকো ভিলিয়াম, মন্টেনেগ্রোর সাভা গারদাসেভিচ ও সার্বিয়ার গোরান ওবরাদভিচকে এনেছিল সাইফ স্পোর্টিং ক্লাব। মান ভালো না হওয়ায় রেজিস্ট্রেশন না করে তাদের বিদায় করে দেয় ক্লাবটি।

তিন ফুটবলার পরে ফিফায় অভিযোগ দাখিল করেন। তাদের অভিযোগের প্রেক্ষিতে বিদেশি এই তিন ফুটবলারকে ১ লাখ ৫ হাজার ৫০০ মার্কিন ডলার দেয়ার নির্দেশ দিয়েছিল ফিফা।

নির্ধারিত সময়ের মধ্যে জরিমানাসহ অর্থ পরিশোধ না করায় ক্লাবটির নতুন খেলোয়াড় রেজিস্ট্রেশনের নিষেধাজ্ঞা আরোপ করেছিল ফিফার ডিসিপ্লিনারি কমিটি। ওই খেলোয়াড়দের সঙ্গে ঝামেলা মিটমাট করে অর্থ পরিশোধ করায় ফিফার নিষেধাজ্ঞামুক্ত হলো সাইফ স্পোর্টিং ক্লাব।

আরআই/এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]