বুধবার থেকে ক্যাম্পে উঠবেন ফুটবলাররা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:১৩ পিএম, ০৩ আগস্ট ২০২০

 

প্রায় সাড়ে চার মাস বাসায় কাটানোর পর জাতীয় দলের ফুটবলাররা ক্যাম্পে ওঠার প্রস্তুতি নিচ্ছেন। অক্টোবর ও নভেম্বরে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের গ্রুপপর্বের বাকি চার ম্যাচের জন্য প্রাথমিক দলের ক্যাম্প শুরু বুধবার (৫ আগস্ট) থেকে। ঐদিন প্রাথমিক দলে ডাক পাওয়া ৩৬ ফুটবলারের মধ্যে ১২ জন উঠবেন গাজীপুরের সারা রিসোর্টে।

নিজ দায়িত্বে ফুটবলাররা কোভিড-১৯ পরীক্ষা করিয়ে উঠবেন ক্যাম্পে। এরপর বাফুফের অধীনে হবে দ্বিতীয়বার করোনা পরীক্ষা। যে কারণে ডাক পাওয়া খেলোয়াড়দের তিন ভাগে ওঠানো হবে ক্যাম্পে। বুধ, বৃহস্পতি ও শুক্রবার ১২ জন করে খেলোয়াড় ক্যাম্পে যোগ দেবেন।

বুধবার থেকে খেলোয়াড়দের সারা রিসোর্টে ওঠা আসলে ক্যাম্প শুরুর প্রক্রিয়া। ১৬ আগস্ট ইংল্যান্ড থেকে আসবেন প্রধান কোচ জেমি ডে ও তার সহকারী স্টুয়ার্ট। তারা ঢাকায় এসে এক সপ্তাহ আইসোলেশনে থাকবেন। তারপর তারাও করোনা পরীক্ষা করে অনুশীলন শুরু করবেন।

জেমি আসার আগ পর্যন্ত স্থানীয় কোচের অধীনে ফুটবলাররা ফিটনেস ট্রেনিং করবেন। মধ্য আগস্টে ইংল্যান্ড থেকে ফিটনেস কোচ, ফিজিও এবং গোলরক্ষক কোচও আসার কথা রয়েছে। দেশের বাইরে থেকে আসবেন দুই ফুটবলার জামাল ভূঁইয়া ও তারিক রায়হান কাজী।

সবার করোনা পরীক্ষা ও আইসোলেশন শেষ করে জাতীয় দলের অনুশীলন পুরোদমে শুরুতে বেশ সময় লাগবে। আগস্টের শেষ সপ্তাহ বা সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে খেলোয়াড়রা প্র্যাকটিস শুরু করতে পারবেন বলেই ধারণা করা হচ্ছে।

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বের বাকি চার ম্যাচের তিনটিই বাংলাদেশ খেলবে ঘরের মাঠে আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে। এই তিন ম্যাচের অনন্ত দুটি জিততে পারলে বাংলাদেশ এশিয়ান কাপ বাছাইয়ে টিকে থাকতে পারবে।

বাংলাদেশের তিনটি হোম ম্যাচই হবে সিলেট জেলা স্টেডিয়ামে। একটি ম্যাচ খেলবে দোহায় কাতারের বিপক্ষে। ভারতের বিপক্ষে ড্র করা ১ পয়েন্ট নিয়ে টেবিলের নিচে অবস্থান করছে বাংলাদেশ।

আরআই/এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]