স্বাস্থ্যবিধি মেনে অনুশীলন করছেন পোস্টারগার্ল সানজিদা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৩৯ পিএম, ০৩ আগস্ট ২০২০

সানজিদা আক্তার দেশের ফুটবলের পোস্টারগার্ল। পর্তুগালের সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো তার প্রিয় ফুটবলার। খেলেনও রোনালদোর মতো ৭ নম্বর জার্সি পরে। দেশের অনেক ফুটবলভক্ত সানজিদাকে বলেন বাংলাদেশের নারী ফুটবলের রোনালদো-সিআরসেভেন।

জাতীয় দলের গুরুত্বপূর্ণ এ ফুটবলার খেলার জন্য অনেক অর্থের হাতছানি উপেক্ষা করেছেন সানজিদা। মডেলিং ও নাটকের প্রস্তাব ফিরিয়ে দিয়ে শতভাগ মনোনিবেশ তার ফুটবলে।

স্থগিত হওয়া নারী ফুটবল লিগ শুরু হতে পারে সেপ্টেম্বরে। যেদিনই শুরু হোক- নিজের ফিটনেস ধরে রাখতে এতটুকু আলসেমি নেই তার। ঢাকা থেকে প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন এবং তার সহকারীরা যেভাবে নির্দেশনা দিচ্ছেন, অন্য ফুটবলারদের মতো সেভাবেই সবকিছু করছেন সানজিদা।

‘বাড়িতে ভালো আছি। পরিবারের সাথে সময় কাটাচ্ছি। সাধারণত আমরা মাসের পর মাস ক্যাম্পে সময় কাটাই। পরিবারের সাথে বেশি সময় থাকা হয় না। করোনার কারণে এবার পরিবারের সঙ্গে দীর্ঘ সময় কাটাচ্ছি। আমাদের পর্যাপ্ত সময় রয়েছে এবং এটা কাজে লাগানোর চেষ্টা করছি। কোচরা শুরু থেকেই আমাদের সাথে যোগাযোগ রাখছেন’- বলছিলেন ময়মনসিংহের কলসিন্দুরের মেয়ে সানজিদা আক্তার।

কোচদের সঙ্গে সব খেলোয়াড়ের নিয়মিত মিটিং হয় উল্লেখ করে সানজিদা বলেন, ‘সপ্তাহে একবার আমাদের একটি ভার্চুয়াল মিটিং হয়। সেখানে কোচরা আমাদের প্র্যাকটিস শিডিউল এবং ফিডব্যাক দেয়। বাড়িতে এবং বাড়ির বাইরে দুই জায়গা মিলিয়েই কোচদের নির্দেশনা অনুযায়ী অনুশীলন করি। আর সবকিছুই করি স্বাস্থ্যবিধি মেনে। আমরা ভিড়ের মধ্যে যাই না। কখনো ভিড় থাকলে, তা এড়িয়ে চলার চেষ্টা করি।’

আরআই/আইএইচএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]