আর্জেন্টিনা-ব্রাজিল জুটি কেমন জমবে বসুন্ধরায়?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:১৪ পিএম, ০৬ আগস্ট ২০২০

হারনান বার্কোসের বয়স ৩৬ বছর, রবসন আজেদেভো দ্য রবিনহোর ২৫। আর্জেন্টাইন বার্কোসের দুর্দান্ত অভিষেক হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের জার্সিতে এএফসি কাপে। নেইমারের শহর সাও পাওলোর রবিনহো বসুন্ধরার জার্সিতে অভিষেকের অপেক্ষায়। সবেমাত্র চুক্তি হয়েছে বাংলাদেশের ক্লাবটির সঙ্গে।

মালদ্বীপের টিসি স্পোর্টসের বিরুদ্ধে ৫-১ ব্যবধানের জয়ে চারটি গোলই ছিল মেসির সাবেক সতীর্থ বার্কোসের। অন্য গোলটি করেছিলেন রাশিয়া বিশ্বকাপে খেলা কোস্টারিকার কলিন্দ্রেস। আর্জেন্টাইন-কোস্টারিকান জুটিতে তছনছ হয়েছিল মালদ্বীপের ক্লাবটি। এবার বসুন্ধরা কিংসের আক্রমণের নতুন জুটি আর্জেন্টিনা-ব্রাজিলের।

আর্জেন্টিনার বার্কোস আর ব্রাজিলের রবিনহোর অভিজ্ঞতার ব্যবধান অনেক। বার্কোস আর্জেন্টিনা জাতীয় দলের হয়েই খেলেছেন চারটি ম্যাচ। মেসির সঙ্গে দেশের জার্সিতে খেলেছেন। অন্য দিকে ব্রাজিলের রবিনহো দেশটির ফ্লুমিনেন্সের ফুটবলার। যে ক্লাবটিতে ২০১৭ সালে ২২ ম্যাচ খেলে দুই গোল করেছেন এই উইঙ্গার। সর্বশেষ খেলেছেন সাও পাওলো লিগের ক্লাব আগওয়া সান্তার হয়ে ধারে।

২৫ বছর বয়সী এ ব্রাজিলিয়ান তিন বছর ধরে ধারেই খেলে আসছেন। ফ্লুমিনেন্স থেকে ধারে ২০১৮ সালে খেলেছেন বেলো হরিজন্তের আমেরিকা মিনেইরো ক্লাবে। সেখান থেকে সেন্ট্রো স্পোরটিভো আলাগোয়ানোতে, ভিলা নোভা ফুটবল ক্লাবে এবং বসুন্ধরা কিংসে যোগ দেয়ার আগে আগওয়া সান্তায়। বসুন্ধরা কিংসেও এসেছেন ১ বছরের জন্য ধারে।

বার্কোসের পুঁজি অভিজ্ঞতা আর রবিনহোর টগবগে যৌবন। রবিনহোর খেলার ভিডিও দেখে বসুন্ধরা কিংসের স্প্যানিস কোচ অস্কার ব্রুজোন চূড়ান্ত করেছেন এ ব্রাজিলিয়ানকে। কলিন্দ্রেসের গতি কমে যাওয়ায় তাকে বিদায় করে বার্কোসের সঙ্গে জুটি বাঁধতে একজন বিদেশি খুঁজছিলেন বসুন্ধরা কিংসের কর্মকর্তারা।

কলিন্দ্রেসের বিকল্প হিসেবে তারা উড়িয়ে আনছেন ৫ বারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন ব্রাজিলের রবিনহোকে। কেমন জমবে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরায় আর্জেন্টিনা-ব্রাজিল জুটি? দেখা যাবে এএফসি কাপের বাকি ম্যাচগুলোতে।

আরআই/এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]