সিরিয়ান শিশুদের জন্য মেসির ‘বিশেষ’ উপহার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:১০ পিএম, ০৬ আগস্ট ২০২০

মানবতার ডাকে এর আগেও অনেকবার সাড়া দিতে দেখা গেছে আর্জেন্টাইন খুদেরাজ লিওনেল মেসিকে। এবার যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার শিশুদের মুখে হাসি ফোটাতে এগিয়ে এলেন বার্সা সুপারস্টার।

ইউনিসেফের সঙ্গে যৌথ উদ্যোগে সিরিয়ার শিশুদের জন্য ৫০, ৬৩০টি শিক্ষা সামগ্রী উপহার পাঠিয়েছেন মেসি। যে উপহারগুলো বণ্টন করা হয়েছে সিরিয়ার নয়টি প্রদেশে।

যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার শিশুদের জন্য শিক্ষা যেন একটি আনন্দের উৎস হয় সে লক্ষ্যেই এবারের কার্যক্রম পরিচালনা করা হয়েছে। একইসঙ্গে এর মাধ্যমে বাচ্চারা যেন জ্ঞান অর্জন ও বিভিন্ন সামাজিক দক্ষতা অর্জন করতে পারে সেদিকেও লক্ষ্য রাখা হয়েছে।

সিরিয়ার যে নয়টি প্রদেশে শিক্ষা উপকরণগুলো বিতরণ করা হয়েছে, সেগুলো হলো- আলেপ্পো, হামা, হোমস, হাসাকা, কুনেইট্রা, ডারা, সুয়েডা, ডায়ার এজ-জো ও দামাস্কাস।

মানবিক কাজে অংশগ্রহণ মেসির জন্য নতুন কিছু নয়। সারাবিশ্বের ভাগ্যহত শিশুদের নিয়ে কাজ করার লক্ষ্যে ২০০৭ সালে নিজ নামে ফাউন্ডেশন গঠন করেছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। এছাড়া লিউকোমিয়ায় আক্রান্ত শিশু, প্রতিবন্ধী, ক্যানসার আক্রান্তদের জন্য হাসপাতাল তৈরিসহ অনেকভাবেই অসহায়দের পাশে দাঁড়িয়েছেন এই ফুটবল জাদুকর।

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]