রিয়ালের রামোসও চান না, মেসি বার্সা ছেড়ে যাক

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:২৫ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২০

তারা দু’জন চির প্রতিদ্বন্দ্বী। প্রতিদ্বন্দ্বী দুই ক্লাবের অধিনায়কই নন শুধু, মাঠে পরস্পর মুখোমুখি হলে শত্রুতাটা স্পষ্ট হয়ে ওঠে। রিয়াল মাদ্রিদের সার্জিও রামোসকে অনেকেই বলেন নির্দয় ডিফেন্ডার। দলের স্বার্থ রক্ষার জন্য প্রতিপক্ষের যে কোনো স্ট্রাইকারের পা ভেঙে দিতেও কুণ্ঠাবোধ করেন না তিনি। তিনি মেসি হলেও।

কিন্তু সেই সার্জিও রামোসই মানতে পারছেন না মেসির বার্সেলোনা ছাড়ার বিষয়টি। সরাসরি জানিয়ে দিয়েছেন তিনি চান মেসি বার্সাতেই থাকুক। লা লিগা ছেড়ে না যাক। রামোসের চাওয়া হয়তো, মেসি চলে গেলে প্রতিদ্বন্দ্বীতা কমে যাবে। মেসি থাকলে তো রিয়াল-বার্সা প্রতিদ্বন্দ্বীতাটা বেশ জমে ওঠে।

তবে রামোস এটাও বিশ্বাস করেন, কোথায় কোন দলের হয়ে খেলবেন না খেলবেন- সে সিদ্ধান্ত নেয়ার অধিকার রয়েছে মেসির। নিজের ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে অন্যের বাধা দেয়া ঠিক নয় বলেও জানান তিনি।

মেসি এরই মধ্যে বার্সেলোনাকে জানিয়ে দিয়েছেন, তিনি ন্যু ক্যাম্পে আর থাকছেন না। একই সঙ্গে দাবি করেছেন, তিনি যেন ফ্রিতে ট্রান্সফার নিতে পারেন। কিন্তু এ নিয়ে ঝামেলা তৈরি হতেই বার্সা প্রেসিডেন্টের সঙ্গে বুধবার বৈঠক করলেন মেসির বাবা হোর্হে মেসি এবং তার প্রতিধিরা। সে বৈঠকও শেষ হয়েছে কোনো সিদ্ধান্ত ছাড়া।

এরই মধ্যে খবর ছড়িয়ে পড়েছে মেসি ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানসিটিতে নাম লেখাতে যাচ্ছেন। এমনকি সিটির সঙ্গে ৭০০ মিলিয়নের বিনিময়ে ৫ বছরের চুক্তিতেও রাজি হয়ে গেছেন মেসি।

এসবের পরিপ্রেক্ষিতেই কথা বলেছেন রামোস। জার্মানির বিপক্ষে উয়েফা নেশন্স লিগে মুখোমুখি হওয়ার আগেরদিন মিডিয়ার সামনে এসে তিনি বলেন, ‘এটা এমন একটা বিষয়, যেটা হয়তো আমরা চাচ্ছি না। কিন্তু এ বিষয়ে অর্থ্যাৎ নিজের ভবিষ্যতের বিষয়ে সিদ্ধান্ত নেয়ার সম্পূর্ণ অধিকার খেলোয়াড়ের রয়েছে। তবে আমি বলতে পারি, স্পেনের ফুটবলের জন্য, বার্সার জন্য আমরা চাইবো মেসি যেন বার্সেলোনা ছেড়ে না যান। আমরা চাই সব সময়ই সেরা থাকতে। নিজেরা এবং প্রতিদ্বন্দ্বীরাও।’

আইএইচএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]