এশিয়ান কোটায় ইরানী ডিফেন্ডার আনছে কিংস

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:০৯ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২০

নতুন মৌসুমের জন্য চতুর্থ বিদেশি ফুটবলার নিশ্চিত করেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। আর্জেন্টিনার হারনান বার্কোস এবং ব্রাজিলের রবিনহো ও ফার্নান্দেজের পর চ্যাম্পিয়নরা দলভূক্ত করেছে ইরানের ডিফেন্ডার খালেদ শাফিকে। এশিয়ান কোটায় খালেদকে চুক্তি করার মধ্যে দিয়ে ২০২০-২১ মৌসুমের জন্য বিদেশি কোটা পূরণ করলো চ্যাম্পিয়নরা।

আসন্ন ফুটবল মৌসুমে বিদেশি কোটা কমিয়ে ৫ জন থেকে চারজন করা হয়েছে। একটি ক্লাব সর্বোচ্চ চারজন বিদেশি রেজিস্ট্রেশন করতে পারবে এবং চারজনই একসঙ্গে মাঠে নামতে পারবেন। তবে এশিয়ান কোটায় কোন ক্লাব খেলোয়াড় না নিলে তারা তিনজন বিদেশি রেজিস্ট্রেশন করাতে পারবে।

৩৩ বছর বয়সী ইরানী ডিফেন্ডার এর আগে খেলেছেন নিজ দেশের সেপাহান স্পোর্টস ক্লাবে। ২০১৮-১৯ মৌসুমে ক্লাবটির জার্সি গায়ে ১৩ ম্যাচ খেলে একটি গোলও করেছেন এ ডিফেন্ডার। নিজ দেশের বাইরে দক্ষিণ কোরিয়ার কে.লিগে এফসি সিউলেও খেলেছেন খালেদ। যদিও ২০১৭ সালে কোরিয়ান ক্লাবটির জার্সিতে ২ ম্যাচ খেলার পর সমঝোতার মাধ্যমে চুক্তি বাতিল করেছিলেন।

বসুন্ধরা কিংস যে চার বিদেশিকে দলভূক্ত করেছে তাদের বাকি ৩ জন আক্রমণভাগের। চার বিদেশির মধ্যে আর্জেন্টিনার হারনান বার্কোস বসুন্ধরা কিংসের জার্সিতে এএফসি কাপের একটি ম্যাচ খেলেছেন। ঢাকায় ওই ম্যাচে বসুন্ধরা কিংস ৫-১ গোলে জিতেছিল মালদ্বীপের টিসি স্পোর্টসের বিরুদ্ধে। বার্কোস একাই করেছিলেন চার গোল। পরে এএফসি কাপের খেলা বাতিল ঘোষণা কওে এএফসি।

আরআই/আইএইচএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]