মৌসুম শুরুর ম্যাচেই রোনালদোর গোল, জুভেন্টাসের জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৯ এএম, ২১ সেপ্টেম্বর ২০২০

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শীর্ষ পাঁচ লিগের চ্যাম্পিয়নদের নতুন মৌসুমের শুরুটা হচ্ছে মিশ্র অভিজ্ঞতার। প্যারিস সেইন্ট জার্মেই হেরেছে পরপর দুই ম্যাচ, নিজেদের প্রথম ম্যাচে ড্র করেছে রিয়াল মাদ্রিদ, রোমাঞ্চকর এক জয় পেয়েছিল লিভারপুল আর প্রতিপক্ষকে দুমড়ে মুচড়ে দিয়েছিল বায়ার্ন মিউনিখ।

শেষের দুই দলের সঙ্গে যোগ দিলো ইতালিয়ান সিরি 'আ' চ্যাম্পিয়ন জুভেন্টাস। নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে সাম্পদোরিয়াকে ৩-০ গোলে হারিয়েছে জুভরা। মৌসুম শুরুর ম্যাচেই গোল করে নিজের ফর্মের জানান দিয়েছেন দলের সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

রোববার রাতের ম্যাচটি ছিল জুভেন্টাসের নতুন কোচ আন্দ্রে পিরলোর কোচ হিসেবে সিরি 'আ'র প্রথম ম্যাচ। শিষ্যদের দুর্দান্ত পারফরম্যান্সে শুরুটা জয় দিয়েই রাঙিয়ে রাখতে পেরেছেন পিরলো। রক্ষণ ও মাঝমাঠে জোর দিয়ে ৩-৪-১-২ ফরমেশনে খেলিয়েছেন তিনি। যেখানে রোনালদোর সঙ্গে আক্রমণের শীর্ষে রেখেছিলেন ২০ বছর বয়সী দেজান কুলুসেভস্কিকে।

কোচের আস্থার প্রতিদান নিতে মাত্র ১৩ মিনিট সময় নিয়েছেন এ সুইডিশ উইঙ্গার। নিজের অভিষেক ম্যাচেই জানান দিয়েছেন সুযোগ সন্ধানী স্ট্রাইকার হওয়ার সামর্থ্যের কথা। ডি-বক্সের মধ্যে ক্রিশ্চিয়ানো রোনালদো বল হারালে সেটি পেয়ে যান কুলুসেভস্কি। বাম পায়ের বাঁকানো শটে দূরের পোস্ট দিয়ে গোল করেন তিনি।

এই এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় জুভেন্টাস। দ্বিতীয়ার্ধে ফিরে দ্বিতীয় গোলের দেখা পেতে অপেক্ষা করতে হয় ৭৮ মিনিট পর্যন্ত। অবশ্য ম্যাচের ২৪ মিনিটের সময়ই রোনালদোর জোরালো এক শট ফিরে আসে ক্রসবারে লেগে। ফলে ৭৮ মিনিটে করা লিওনার্দো বনুচ্চি করেন ম্যাচের দ্বিতীয় গোলটি।

এর দশ মিনিট পর শেষ বাঁশি বাজার কিছুক্ষণ আগে স্কোরশিটে নাম তোলেন রোনালদো। অ্যারন রামসির কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের ডান দিক থেকে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়ান তিনি। তার এ গোলের সুবাদে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]