এএফসি প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানিয়েছে বাফুফে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:২২ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২০

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন সামনে রেখে দুই-আড়াই বছর আগে থেকে যে আলোচনা ছিল, ১৫ দিন আগে সেটা আর নেই। তরফদার মো. রুহুল আমিনের পর বাদল রায় সরে দাঁড়ানোয় দেশের সবচেয়ে জনপ্রিয় খেলার ফেডারেশনটির ভোট এখন অনেকটাই একতরফা। সভাপতিসহ সব পদে একাধিক প্রার্থী থাকায় ভোট হবে ঠিকই, কিন্তু সে ভোট কতটা জমজমাট হবে- তা নিয়ে অনেকেই সন্দিহান।

কারণ একটাই, কাজী সালাউদ্দিন ও তার সমমনারা একটি পূর্ণাঙ্গ প্যানেল দিলেও তার প্রতিপক্ষরা সেটা পারেননি। সভাপতি পদে কাজী মো. সালাউদ্দিনের বিপক্ষে সফিকুল ইসলাম মানিক একাই নির্বাচন করছেন।

সিনিয়র সহ-সভাপতি প্রার্থী শেখ মোহাম্মদ আসলামের নেতৃত্বে সালাউদ্দিন বিরোধী সমন্বিত পরিষদ ‘মাথা ছাড়া’। তারা সফিকুল ইসলাম মানিককে প্যানেলে নেবেন কিনা. তা ভোটের ১০ দিন আগেও ঠিক করতে পারেনি। বুধবার সমন্বিত পরিষদের ইশতেহার ঘোষণা ও প্যানেল পরিচিতি অনুষ্ঠান হওয়ার কথা ছিল, তাও হয়নি।

এজিএম ও নির্বাচন সামনে রেখে বড় একটা প্রশ্ন ছিল ফিফা বা এএফসির প্রতিনিধি উপস্থিত থাকবেন কিনা। এশিয়া এবং বিশ্ব ফুটবলের দুই অভিভাবক সংস্থা জানিয়ে দিয়েছে, তারা কোনো প্রতিনিধি পাঠাবে না। তবে ডিজিটাল প্লাটফর্মে বাফুফের এজিএম ও নির্বাচন পর্যবেক্ষণ করবে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন আগামী ৩ অক্টোবরের এজিএম ও নির্বাচন অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশনের প্রেসিডেন্ট শেখ সালমান বিন ইব্রাহিম আল খলিফাকে। তার ওই সময় ঢাকায় আসার সম্ভাবনা কম।

‘আমরা এশিয়ান ফুটবল কনফেডারেশনের প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানিয়েছি এজিএম ও নির্বাচনের দিনে। এখনো এএফসি থেকে কিছু জানায়নি যে প্রেসিডেন্ট ঢাকায় আসবেন কিনা। আশা করি দু-একদিনের মধ্যেই এএফসি আমাদের জবাব দেবে’-বলেছেন বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ।

এএফসি অফিসিয়ালি চিঠি দিয়ে তাদের প্রেসিডেন্টের ঢাকা সফরের বিষয়ে কিছু না জানালেও শেখ সালমান বিন ইব্রাহিম আল খলিফা ব্যক্তিগতভাবে বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছেন, তিনি আসতে পারবেন না।

আরআই/এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]