কোম্যান বার্সায় চলে যাওয়ার পর নতুন কোচ পেল নেদারল্যান্ডস

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০১ এএম, ২৫ সেপ্টেম্বর ২০২০

বার্সেলোনায় হেড কোচ হওয়ার প্রস্তাব পেয়ে আর দ্বিতীয়বার ভাবেননি রোনাল্ড কোম্যান। নেদারল্যান্ডস জাতীয় দলের দায়িত্ব ছেড়ে চলে গেছেন লিওনেল মেসিদের কাছে।

কোম্যানকে হারিয়ে তার স্থলাভিষিক্ত হিসেবে অবশেষে নতুন কোচ নিয়োগ দিয়েছে নেদারল্যান্ডসও। দেশের হয়ে ১১২ ম্যাচ এবং দুটি বিশ্বকাপ খেলা ফ্রাঙ্ক ডি বোর পেয়েছেন দায়িত্ব। ৫০ বছর বয়সী এই কোচের সঙ্গে ডাচদের চুক্তি হয়েছে ২০২২ বিশ্বকাপ পর্যন্ত।

সাবেক ডিফেন্ডার ডি বোর খেলোয়াড়ি জীবনে মাঠ মাতিয়েছেন বার্সেলোনা এবং আয়াক্সের হয়ে। পরে আয়াক্সের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত। বেশ সফলও ছিলেন। তার অধীনে রেকর্ড টানা চারবার ডাচ লিগ জিতেছে দলটি।

তবে নেদারল্যান্ডসের বাইরে নিজেকে সেভাবে প্রমাণ করতে পারেননি বোর। ২০১৬ সালে ইন্টার মিলানের দায়িত্ব নেয়ার ৮৫ দিনের মাথায় বরখাস্ত হন। পরের বছর ক্রিস্টাল প্যালেসের কোচ হিসেবে টিকতে পেরেছিলেন ১০ মাস।

সর্বশেষ বোর ছিলেন আটলান্টা ইউনাইটেডের কোচ। দলটিকে কাপ সাফল্য এনে দিয়েছিলেন। ১৮ মাস দায়িত্ব পালনের পর জুলাই মাসে চাকরি ছাড়েন সেই ক্লাবের।

নতুন চাকরিতে তার প্রথম অ্যাসাইনম্যান্ট আগামী মাসে মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচ এবং দুটো ন্যাশনস লিগের ম্যাচ। ৭ অক্টোবর আমস্টারডামে মেক্সিকোকে আতিথ্য দেবে নেদারল্যান্ডস। ১১ অক্টোবর যাবে বসনিয়া এবং ১৪ অক্টোবর ইতালিতে খেলতে।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]