সমন্বয় পরিষদের ইশতেহারে ২৪ দফা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:১৮ পিএম, ০১ অক্টোবর ২০২০

কাজী মো. সালাউদ্দিনের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদের ৩৬ ও এককভাবে সভাপতি পদে নির্বাচন করা শফিকুল ইসলাম মানিকের ২১ দফা ইশতেহার ঘোষণার পর সবার জানার আগ্রহ ছিল শেখ মোহাম্মদ আসলামের নেতৃত্বাধীন সমন্বয় পরিষদ কি প্রতিশ্রুতি দেয় বাফুফে নির্বাচন সামনে রেখে। বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে নিজেদের প্যানেল পরিচিত অনুষ্ঠানে ইশতেহার ঘোষণা করে নিজেদের লক্ষ্য ও উদ্দেশ্য কাউন্সিলরদের জানিয়েছে সমন্বয় পরিষদ।

সভাপতিহীন সমন্বয় পরিষদ ফুটবল উন্নয়নে ২৪ দফা সম্বলিত ইশতার ঘোষণা করেছে। প্যানেলের সহসভাপতি প্রার্থী মহিউদ্দিন আহমেদ মহি পরিষদের পক্ষে ইশতেহার পড়ে শোনান। ২৪ দফার সে ইশতেহারের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনা নিয়ে ১২ বছর মেয়াদী কর্মপরিকল্পনা প্রণয়নের কথা বলা হয়েছে।

জেলা, উপজেলায় নিয়মিত লিগ আয়োজন, জেলা ও বিভাগীয় পর্যায়ে বয়সভিত্তিক প্রতিযোগিতা আয়োজন, সোহরাওয়ার্দী কাপ, শেরে বাংলা কাপ আয়োজন, প্রিমিয়ার লিগ কাঠামো ঢেলে সাজানো, অন্যান্য লিগ পরিচালনায় আর্থিক সহায়তা প্রদান, প্রত্যেক জেলা লিগ চ্যাম্পিয়নদের নিয়ে শেখ রাসেলের নামে জাতীয় ক্লাব চ্যাম্পিয়নশিপ আয়োজনের কথা বলা হয়েছে।

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা স্কুল ফুটবলে সহযোগিতা প্রদান, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বয়স যাচাই ঝামেলা এড়ানোর লক্ষ্যে উপজেলা থেকে শুরু করে খেলোয়াড়দের একক রেজিস্ট্রেশন প্রথার আওতায় আনা, আন্তঃস্কুল, কলেজে ও বিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা আয়োজন করার কথা ইশতেহারে উল্লেখ করেছে সমন্বয় পরিষদ।

সারাদেশের ক্লাবগুলোকে আর্থিক সাহায্য, অফিস ও কর্পোরেট লিগ আয়োজন, জাতীয় দলের জন্য ৪, ৮ ও ১২ বছর মেয়াদী বাস্তবসম্মত পরিকল্পনা প্রণয়ন, ফিফা র্যাংকিংয়ে উন্নতি ও খেলোয়াড়দের ইন্স্যুরেন্স পলিসির মধ্যে আনা, আন্তর্জাতিক প্রতিযোগিতায় আগামী চার বছরের মধ্যে বাংলাদেশকে শিরোপা প্রত্যাশী দল হিসেবে গড়ে তোলার কথা উল্লেখ করেছে সমন্বয় পরিষদ।

সাফ চ্যাম্পিয়নশিপে সাফল্য ফিরিয়ে আনাকে মূল লক্ষ ধরে ইশতেহারে ভালোমানের দল নিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও শেখ কামাল আন্তর্জাতিক প্রতিযোগিতা আয়োজন করা, মেয়েদের ফুটবল লিগ নিয়েও আলাদা পরিকল্পনা, বয়সভিত্তিক দল ও জাতীয় দল আলাদা করে গঠনের উদ্যোগ, জিম স্থাপন, একটি আর্কাইভ তৈরি করে তাতে অতীত ও বর্তমানের সব খেলোয়াড়ের রেকর্ড সংরক্ষণ করা এবং প্রতি বছর বার্ষিক সাধারণ সভা করে সবকিছু সবাইকে জানানোর প্রতিশ্রুতিও দেয়া হয়েছে।

আরআই/আইএইচএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]