মৌসুমের প্রথম ‘ক্লাসিকো’তে বার্সেলোনার বড় জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৫৫ পিএম, ০৫ অক্টোবর ২০২০

গত মৌসুমের শেষটা যেখানে করেছিল, নতুন মৌসুমের শুরুটা ঠিক সেখানেই করলো বার্সেলোনা নারী ফুটবল দল। করোনাভাইরাসের কারণে স্থগিত ২০১৯-২০ মৌসুমের প্রিমেরা ডিভিশন ফুটবলে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছিল বার্সা নারী দলকে।

নতুন মৌসুমের শুরুটাও ঠিক চ্যাম্পিয়নের মতোই করলো তারা। তাও কি না চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে ক্লাসিকো ম্যাচে। রোববার নতুন মৌসুমের প্রথম ম্যাচটিই ছিল বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যকার ক্লাসিকো ম্যাচ।

যেখানে রিয়ালের ঘরের মাঠ থেকে ৪-০ গোলের বড় জয় নিয়ে ফিরেছে বার্সেলোনা নারী দল। জয়ের ব্যবধানটা হতে পারতো ৩-১। কিন্তু রিয়াল নিজেরাই করেছে একটি আত্মঘাতী এবং তাদের একটি গোল বাতিল হয়ে গেছে ফাউলের কারণে।

ম্যাচের প্রথমার্ধে গোল হয়েছে শুধু একটি, ১৮ মিনিটের সময় দলকে এগিয়ে বার্সার প্যাট্রিসিয়া গুইজারো। এর কিছুক্ষণ পরই সমতা ফেরানো গোল পেয়েই গিয়েছিল রিয়াল। কিন্তু কোসভার আসলানি গোলটি করার আগে বার্সা গোলরক্ষককে ফাউল করে বসেন। যে কারণে বাতিল হয় সেটি।

দ্বিতীয়ার্ধে মাত্র ১০ মিনিটের মধ্যেই ব্যবধান দ্বিগুণ করে নেয় বার্সেলোনা। তবে গোলটি হয় আত্মঘাতী। রিয়াল ডিফেন্ডার রদ্রিগেজ রিভেরো নিজেদের জালেই বল প্রবেশ করিয়ে দেন। ক্যারোলিন গ্রাহাম হানসেনের ক্রস গোলরক্ষক মিসা রদ্রিগেজ ফেরানোর পর রিভেরোর পায়ে লেগে ঢুকে যায় জালে।

পুরো ম্যাচেই দুর্দান্ত খেলেছেন গ্রাহাম হানসেন, বারবার পরীক্ষা নিয়েছেন রিয়াল ডিফেন্সের। তিনি নিজে গোলের দেখা পাননি। তবে এসিস্ট করেছেন শেষের দুই গোলে। তার এসিস্টে ম্যাচের ৬৬ মিনিটে সাবেক বর্ষসেরা নারী ফুটবলার লাইক মার্টেনস এবং ৭৫ মিনিটের সময় জালের ঠিকানা খুঁজে নেন স্প্যানিশ ফরোয়ার্ড অ্যালেক্সিয়া পুতেলাস।

নতুন মৌসুমে এটিই ছিলো রিয়াল ও বার্সেলোনার প্রথম ম্যাচ। গত আগস্টের পর এবারই প্রথম মাঠে নেমেছে বার্সেলোনা। অন্যদিকে রিয়ালের সবশেষ ম্যাচ ছিলো জুলাই মাসে। নতুন মৌসুমের প্রথম ম্যাচ জিতে টেবিলের শীর্ষে উঠে গেছে বার্সেলোনা আর তলানিতে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ।

এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]