ফিনল্যান্ড প্রবাসী তারিক কাজী আসছেন ২৭ অক্টোবর

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩১ পিএম, ১৯ অক্টোবর ২০২০

ফিফা বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বের ম্যাচ পিছিয়ে না গেলে লাল-সবুজ জার্সিতে অভিষেক হয়েও যেতে পারতো ফিনল্যান্ড প্রবাসী বাংলাদেশি যুবক তারিক কাজীর। বাছাই পর্বের প্রাথমিক ক্যাম্পের জন্য কোচ জেমি যে ৩৬ জন ফুটবলার ডেকেছিলেন, সেখানে ছিলেন পরিত্যক্ত মৌসুমে বসুন্ধরা কিংসের হয়ে খেলা তারিক।

১৩ ও ১৭ নভেম্বর নেপালের বিপক্ষে ফিফা ফ্রেন্ডলি ম্যাচের জন্য পূর্বের ৩৬ ফুটবলারকেই ডাকবেন জেমি ডে। স্বাভাবিকভাবেই আবার ঢাকায় ডাক পড়েছে তারিকের। ইতিমধ্যে তিনি ঢাকায় আসার দিনক্ষণ চূড়ান্তও করেছেন। ‘আমি ২৭ অক্টোবর সকালে ঢাকায় আসছি’-ফিনল্যান্ড থেকে জাগো নিউজকে তারিক নিশ্চিত করেছেন নিজের আগমনের কথা।

ফিনল্যান্ডের অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-১৯ জার্সি গায়ে খেলেছেন তারিক কাজী। নিজ শহর টেম্পেরের ইলভেস ক্লাবের হয়ে দেশটির সর্বোচ্চ লিগেও খেলেছেন। ইউরোপের এমন একটি দেশের জাতীয় দলে খেলার হাতছানি যার সামনে, সেই তারিক রায়হান কাজীর স্বপ্ন বাংলাদেশের লাল-সবুজ জার্সি গায়ে তোলার।

তাই তো ডেনামার্ক প্রবাসী জামাল ভূঁইয়ার পর এখন আলোচনায় ফিনল্যান্ড প্রবাসী বাংলাদেশি যুবক তারিক কাজী। ১৯ বছর বয়সী এ ডিফেন্ডার সেই স্বপ্ন নিয়েই বাংলাদেশের ঘরোয়া লিগে খেলেছেন বসুন্ধরা কিংসের হয়ে। ঢাকায় থাকাকালীন বিভিন্ন সময়ে গণমাধ্যমে বলেছিলেন তার জাতীয় দলের লাল-সবুজ জার্সিতে খেলার স্বপ্নের কথা।

অনুশীলনে জেমি ডে’র মন জয় করতে পারলে নেপালের বিপক্ষে ম্যাচেই সুযোগ হয়ে যেতে পারে লাল-সবুজ জার্সি গায়ের। সেই প্রত্যাশা নিয়েই ঢাকায় আসার জন্য প্রস্তুতি নিচ্ছেন ফিনল্যান্ড প্রবাসী এ ফুটবলার।

আরআই/এমএমআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]