টিভিতে নেই লা লিগা, অ্যাপে দেখা যাবে ‘এল ক্লাসিকো’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৩ এএম, ২৩ অক্টোবর ২০২০

এখন আর টিভিতে সরাসরি সম্প্রচার করা হয় না স্প্যানিশ লা লিগার কোনো খেলা। কোনো টিভি চ্যানেলের সঙ্গে চুক্তি না করে লা লিগার সম্প্রচার সত্ত্ব বিক্রি করা হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের কাছে। যে কারণে লা লিগার সব ম্যাচ এখন দেখতে হয় ফেসবুক লাইভের মাধ্যমে।

তবে নতুন মৌসুমের প্রথম ‘এল ক্লাসিকো’ অর্থাৎ রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মধ্যকার ম্যাচের আগে ভক্ত-সমর্থকদের জন্য এক সুখবরই দিয়েছে লা লিগা কর্তৃপক্ষ। এখন থেকে শুধু ফেসবুক লাইভে নয়, অ্যান্ড্রয়ের অ্যাপের মাধ্যমেও দেখা যাবে লা লিগার ম্যাচগুলো।

প্রাথমিকভাবে শুধুমাত্র অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য আনা হয়েছে ‘লা লিগা ইস্পেস’ নামের অ্যাপটি। যেখানে সরাসরি লা লিগার ম্যাচ উপভোগ করা যাবে। এছাড়া এতে থাকছে প্রাসঙ্গিক পরিসংখ্যান, সাম্প্রতিক নানা ঘটনা এবং শেষ মুহূর্তের অনেক তথ্য। আগের সব এল ক্লাসিকো নিয়ে বিভিন্ন তথ্য, উল্লেখযোগ্য ঘটনাসহ আরও অনেক কিছুই পাওয়া যাবে এই অ্যাপে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই অ্যাপ চালুর কারণ জানালেন লা লিগার ভারতীয় উপমহাদেশের ব্যবস্থাপনা পরিচালক হোসে আন্তনিও কাচাজা।

যেখানে তিনি বলেন, ‘বাংলাদেশ ফুটবলপ্রেমীদের দেশ। আমরা দেখেছি এ দেশে লা লিগার অনেক ভক্ত। লা লিগার ফেইসবুক পেজে প্রায় ৫০ লাখ ভক্তের সঙ্গে যুক্ত হওয়া এবং তাদেরকে ম্যাচ উপভোগের সুযোগ দিতে পেরে আমরা আনন্দিত। এল ক্লাসিকো বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফুটবল লড়াইগুলোর একটি এবং আমরা মনে করি, ভক্তদের ম্যাচ উপভোগের পূর্ণাঙ্গ অভিজ্ঞতা ও মানসম্পন্ন ফুটবল কন্টেন্ট উপহার দেওয়ার জন্য লা লিগা ই-স্পেস অ্যাপ চালু করার এখনই সময়।’

গত ১৯ অক্টোবর (সোমবার) থেকেই যাত্রা শুরু করেছে লা লিগার এই নতুন অ্যাপ। মৌসুমের প্রথম এল ক্লাসিকো ম্যাচটি হবে আগামী শনিবার (২৪ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ৮টায়। নিজেদের ঘরের মাঠে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে স্বাগত জানাবে বার্সেলোনা।

এসএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]