জোড়া হারে শুরুর পর টানা ষষ্ঠ জয় পিএসজির

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:১৬ পিএম, ২৫ অক্টোবর ২০২০

নতুন মৌসুমের প্রথম দুই ম্যাচে ন্যুনতম ব্যবধানে হেরে গিয়েছিল ফ্রেঞ্চ লিগ ওয়ানের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। ফলে চারদিক থেকে ধেয়ে আসতে শুরু করে সমালোচনার ঝড়। যার জবাবটা দুর্দান্তভাবেই দিচ্ছে থমাস টুখেলের শিষ্যরা। প্রথম দুই ম্যাচ হারা পিএসজি এখন জিতেছে টানা ষষ্ঠ ম্যাচ।

শনিবার রাতে পয়েন্ট টেবিলের তলানির দল ডিজনকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি। জোড়া গোলের মাধ্যমে নিজেদের ঘরের মাঠে দলকে সহজ এনে দিয়েছেন ময়সে কিন ও কাইলিয়ান এমবাপ্পে। এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে তারা।

ম্যাচের মাত্র তৃতীয় মিনিটেই প্রথম গোল করেন কিন। সতীর্থ মিচেল বাকারের ক্রস খুব কাছ থেকে ভলি করে জাল কাঁপান এ ইতালিয়ান ফরোয়ার্ড। এর মিনিট পাঁচেক পর পোস্টে লেগে ফিরে আসে নেইমারের হেড।

তবে পরের গোলটিতে বড় অবদান রাখেন নেইমার। এ গোলটিও করেন কিন। বল জালে প্রবেশ করানোর আগে প্রায় সব কাজই করে দেন নেইমার। দারুণভাবে একজনকে কাটিয়ে কিনের উদ্দেশ্যে যে পাসটি বাড়ান নেইমার, তাতে স্রেফ পা ছোঁয়ানো ছাড়া কোনো কাজ বাকি ছিল না আর।

প্রথমার্ধে আর গোল দিতে পারেনি পিএসজি। এমনকি দ্বিতীয়ার্ধেও ম্যাচের ৮০ মিনিট পর্যন্ত আর জালের দেখা পায়নি তারা। ৮২ মিনিটের সময় নিজের প্রথম ও দলের তৃতীয় গোলটি করেন এমবাপে। মিনিট ছয়েক বাদে ডিজনের কফিনে শেষ পেরেক ঠুকে দিয়ে হালি পূরণ করেন এ ফরাসি তারকা।

টানা ষষ্ঠ জয়ের পর ১৮ পয়েন্ট নিয়ে এখন টেবিলের শীর্ষে অবস্থান করছে পিএসজি। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ১৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে লিল।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]