এএফসি কাপে সেরা ষোলয় বাংলাদেশের সোহেলের গোল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৪০ পিএম, ২৭ অক্টোবর ২০২০

গত বছর ২১ আগস্ট বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উত্তর কোরিয়ার এপ্রিল টোয়েন্টি ফাইভ দলের বিপক্ষে দর্শণীয় এক গোল করে এএফসি কাপের সপ্তাহসেরা হয়েছিলেন আবাহনীর সোহেল রানা। পরবর্তীতে ওই গোল এএফসি কাপের বছরসেরা রানার্সআপ হয়েছিল।

এএফসি কাপের আঞ্চলিক সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচে নাবীব নেওয়াজ জীবনের পাস থেকে ২৫ গজ দূর থেকে করা সেই গোলটি জায়গা করে নিয়েছে গত ১০ বছরের এএফসি কাপের সেরা ৩২-এ। দর্শকদের ভোটেই ৩২ গোলের মধ্যে একটিকে সেরা নির্বাচন করবে এএফসি।

‘ব্র্যাকেট চ্যালেঞ্জ’ নামে সেরা গোলের প্রতিযোগিতায় ইতিমধ্যে সোহেল রানা হারিয়েছেন সিঙ্গাপুরের হোম ইউনাইটেডের ফরোয়ার্ড খায়রুল নিজাকমকে। দুই জনের মধ্যে দর্শকদের ভোটের যে প্রতিযোগিতা হয়েছে সেখানে বাংলাদেশ প্রিমিয়ার লিগের সাবেক চ্যাম্পিয়ন আবাহনীর সোহেল রানা জিতেছেন ৮৬ শতাংশ ভোট পেয়ে। তার প্রতিপক্ষ পেয়েছেন মাত্র ১৬ শতাংশ ভোট।

Sohel-Rana-1.jpg

সেরা ৩২ থেকে এখন সেরা ১৬ তে। একইভাবে দর্শকরা ভোট দিয়ে সেরা আটে তুলবেন ৮ জনকে। এভাবে সেরা চার, সেরা দুই এবং সেরা গোল বেছেন নেবেন এশিয়ার ফুটবল দর্শকরা।

নিজের ক্যারিয়ারের সেরা গোলটি এশিয়াতে আবার আলোচনায় আসায় দারুণ খুশি সোহেল রানা, ‘ওটা আমার জীবনের সেরা গোল। তবে এশিয়াতে এভাবে আলোচনায় আসবে ভাবিনি। আমি অনেক খুশি। এটা আমার জন্য বিশাল পাওয়া, যা পরবর্তীতে আরো ভালো করতে অনুপ্রেরণা যোগাবে।’

আরআই/আইএইচএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]