২০ ম্যাচ পর অ্যাটলেটিকোর কাছে হার বার্সার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০৪ এএম, ২২ নভেম্বর ২০২০

বিরল এক জয়ের দেখা পেল অ্যাটলেটিকো মাদ্রিদ। বার্সেলোনার বিপক্ষে এক দশকেরও বেশি সময় ও টানা ২০ ম্যাচ জয়হীন থাকার পর অবশেষে আক্ষেপ ঘুচাল ডিয়েগো সিমিওনের দল।

শনিবার রাতে ওয়ান্ডা মেট্রোপলিটিনোয় বার্সেলোনাকে ১-০ গোলে হারিয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর্জেন্টাইন কোচ সিমিওনের অধীনে লিগে কাতালান দলটির বিপক্ষে এটাই তাদের প্রথম জয়।

শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ।

তৃতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো বার্সেলোনা। উসমান ডেম্বেলের ক্রসে শট নিয়েছিলেন অাঁতোয়া গ্রিজমান, একটুর জন্য সেটি জাল পায়নি।

দুই মিনিট পর সুযোগ তৈরি করেছিল অ্যাটলেটিকোও। তবে দূর থেকে নেয়া সাউল নিগেসের বুলেট গতির শট ঝাঁপিয়ে পড়ে আটকে দেন বার্সা গোলরক্ষক টের স্টেগেন।

১৭ ও ২০তম মিনিটে লিওনেল মেসির পাস থেকে ভালো জায়গায় বল পেয়েও গোল বানাতে পারেননি গ্রিজমান আর সার্জিও রবের্তো।

৪১তম মিনিটে দারুণ একটা সুযোগ পেয়েছিলেন মেসি নিজেই। জর্দি আলবার পাস থেকে অ্যাটলেটিকো গোলরক্ষক ওকলাককে একা পেয়ে গিয়েছিলেন বার্সা দলপতি। কিন্তু গোল করতে পারেননি তিনিও।

এর কয়েক মিনিট পরই ধাক্কা খায় বার্সা। প্রথমার্ধের যোগ করা সময়ে টের স্টেগেন বোকার মত ভুল করে বসেন। জেরার্দ পিকের ভুলে বল হারিয়ে সেটা নিয়ন্ত্রণে নিতে অনেকটা ওপরে চলে এসেছিলেন বার্সা গোলরক্ষক। সেই সুযোগে বেশ দূরে থেকে ফাঁকা জালে বল পাঠান ইয়ানিক কারাসকো।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ালেও আর গোলের দেখা পায়নি বার্সেলোনা। শেষপর্যন্ত অপ্রত্যাশিত এক হার নিয়েই মাঠ ছাড়ে রোনাল্ড কোম্যানের দল।

এতে করে ৮ ম্যাচে মাত্র ১১ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে আছে বার্সেলোনা। আর তাদের বিপক্ষে জিতে ৮ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]