'শত্রু শত্রু খেলায়' গার্দিওলাকে হারিয়ে শীর্ষে মরিনহো

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২৭ এএম, ২২ নভেম্বর ২০২০

মাঠের লড়াইটা ছিল টটেনহ্যাম হটস্পার ও ম্যানচেস্টার সিটির। আর ডাগ আউটের লড়াইটা বিশ্বসেরা দুই কোচ হোসে মরিনহো ও পেপ গার্দিওলার। শনিবার সেই লড়াইয়ে শেষ হাসিটা হাসলেন মরিনহো।

ঘরের মাঠে 'শত্রু' গার্দিওলার ম্যানসিটিকে ২-০ গোলে হারিয়েছে তার দল টটেনহ্যাম। এই জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে উঠলো 'স্পারস' খ্যাত দলটি।

৯ ম্যাচে টটেনহ্যামের সংগ্রহ ২০ পয়েন্ট। সমান পয়েন্ট নিয়ে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে চেলসি ও লেস্টার সিটি। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিভারপুল ১৭ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে।

ঘরের মাঠে পঞ্চম মিনিটেই লিড নেয় টটেনহ্যাম। টেঙ্গাই এদম্বেলের অ্যাসিস্টে জালে বল পাঠান সন হিউং-মিন। বেঞ্চ থেকে নেমে ৬৫তম মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোল করেন আর্জেন্টাইন তারকা জিওভানি লো সেলসো। এই গোলে অবদান রাখেন হ্যারি কেইন।

চার বছর পর ম্যানসিটির বিপক্ষে টানা দুই লিগ ম্যাচে জয় দেখেছে টটেনহ্যাম। আর ৬ বছর পর শীর্ষে থেকে কোনো ম্যাচ ডে শেষ করলো তারা। সবশেষ ২০১৪ সালের আগস্টে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠেছিল দলটি।

অন্যদিকে লিগের প্রথম ৮ ম্যাচে ম্যানসিটির সংগ্রহ মাত্র ১২ পয়েন্ট। গত ১১ বছরের মধ্যে যা সর্বনিম্ন।

প্রিমিয়ার লিগে শনিবার রাতটা অবশ্য ভালো কেটেছে আরেক ম্যানচেস্টার জায়ান্ট ইউনাইটেডের। ব্রুনো ফার্নানদেজের একমাত্র গোলে ওয়েস্টব্রমকে ১-০ ব্যবধানে হারায় তারা। ৮ ম্যাচে মাত্র ১৩ পয়েন্ট থাকায় লিগ টেবিলের নবম স্থানে রয়েছে রেকর্ড ২০ বারের চ্যাম্পিয়নরা।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]