কাতারে প্রস্তুতি ম্যাচের জন্য যে দুই দলকে পেলো বাংলাদেশ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ২২ নভেম্বর ২০২০

কাতারের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবলের বাছাই পর্বের ফিরতি ম্যাচের আগে স্থানীয় দুটি শক্তিশালী দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার ইচ্ছে ছিল বাংলাদেশের; কিন্তু দেশটির শীর্ষ লিগ (স্টারস লিগ) চলমান থাকায় বাংলাদেশকে প্রস্তুতি ম্যাচ খেলতে হচ্ছে দ্বিতীয় বিভাগের দলের বিপক্ষে।

রোববার সকালে কাতার ফুটবল অ্যাসোসিয়েশন প্রস্তুতি ম্যাচের জন্য স্থানীয় দুই দলের নাম চূড়ান্ত করেছে। বুধবার বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে কাতারের আর্মি ফুটবল টিমের বিপক্ষে। ম্যাচটি হবে স্থানীয় সময় বিকেল সাড়ে ৫ টায় দোহার আজিজিয়া ক্লাব মাঠে।

শনিবার দ্বিতীয় ম্যাচচের প্রতিপক্ষ লুসাইল স্পোর্টস ক্লাব। প্রথম ম্যাচের মতো একই মাঠ ও একই সময় খেলাটি অনুষ্ঠিত হবে। আগামী ৪ ডিসেম্বর বাংলাদেশ বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের ফিরতি ম্যাচ খেলতে নামবে কাতারের বিপক্ষে।

গত বছর অক্টোবরে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হয়েছিল দুই দেশের প্রথম ম্যাচ। ঘরের মাঠে লাল-সবুজ জার্সিধারীরা ২-০ গোলে হারলেও দারুণ খেলেছিল এশিয়ান চ্যাম্পিয়নদের বিপক্ষে।

দোহা যাওয়ার পর বাংলাদেশ দল রোববার প্রথম মাঠে অনুশীলন করতে নেমেছে। তিন দিনের কোয়ারেন্টাইন শেষ করে রোববার স্থানীয় সময় সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বাংলাদেশ দল অনুশীলন করেছে আল আজিজিয়ার মাঠে।

আরআই/আইএইচএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]