ম্যারাডোনার শোকে স্তব্ধ সাকিব

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১২:০৩ এএম, ২৬ নভেম্বর ২০২০

দিয়েগো আরমান্দো ম্যারাডোনার মৃত্যু যেন হঠাৎ করেই বিষাদের এক কালো ছায়া টেনে দিয়েছে সারা বিশ্বের ক্রীড়াঙ্গনের ওপর। সারা বিশ্বের খেলাপ্রেমী মানুষের হঠাৎই সংবাদ হজম করতে কষ্ট হচ্ছে।

ফুটবল থেকে অবসরের পর ম্যারাডোনার সঙ্গে অসুস্থতা ওতপ্রোতভাবে জড়িত ছিল। তবে ৬০তম জন্মদিন পালন করার পর এভাবে হঠাৎ তিনি চলে যাবেন, কেউ ভাবতে পারেননি। বাংলাদেশের ক্রিকেটার, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও ভাবতে পারেননি এমন সংবাদ এভাবে শুনতে হবে। যে কারণে স্তব্দ হয়ে গেছেন তিনিও।

মারাডোনার মৃত্যু সংবাদ শোনার পর সোশ্যাল মিডিয়ায় নিজের কষ্টের কথা, ম্যারাডোনার অবদান এবং অর্জনের কথা দু’ছত্র লিখে দিয়েছেন সাকিব আল হাসান।

সাকিব লিখেছেন, ‘প্রতিটি প্রজন্মেই এমন খেলোয়াড় আছেন নিজেদেরকে এক একজন আইকনিক হিসেবে প্রতিষ্ঠিত করে গেছেন। আবার এমন কিছু খেলোয়াড় থাকেন যারা, নিজের প্রজন্মকে অতিক্রম করে যান এবং নিজেই সেই খেলাটির আইকন হয়ে ওঠেন।

দিয়েগো আরমান্দো ম্যারাডোনা একজন খেলোয়াড় যিনি ফুটবলকে সৌন্দর্যমন্ডিত করেছিলেন । তিনি মাঠের খেলায় ততটাই বিখ্যাত ছিলেন, যতটা আবার মাঠের বাইরে কুখ্যাতি অর্জন করেন নানা কারণে। তিনি যা কিছু করেছেন নিজের মত করেই করেছেন। হোক সেটা ভুল কিংবা শুদ্ধ।

তার অবিশ্বাস্য প্রতিভা, ফুটবল সুক্ষদর্শিতা এবং এই খেলাটির প্রতি ভালোবাসা কখনোই অস্বীকার করার মত নয়। তার মত কিংবদন্তির কারণে ফুটবল আরও এগিয়ে যাবে এবং আমাদেরকে আরও বিস্মিত করে তুলবে।

দিয়েগো, তোমার ওপর শান্তি বর্ষিত হোক।’

 

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]