ম্যারাডোনার ‘হ্যান্ডস অব গড’ জার্সিটি কিনতে পারবেন আপনিও

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৫৭ পিএম, ২৯ নভেম্বর ২০২০

১৯৮৬ মেক্সিকো বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে দিয়েগো ম্যারাডোনার সেই বিতর্কিত গোল এবং এর ৪ মিনিট পরে ‘গোল অব দ্য সেঞ্চুরি’র জার্সিটি চাইলে আপনিও এখন সংগ্রহে রাখতে পারেন। দিয়েগো ম্যারাডোনার মৃত্যুর পর বিশ্বব্যাপি তার ভক্তদের এমনই সুযোগ দিতে চলেছে আমেরিকার এক নিলামকারী সংস্থা।

‘হ্যান্ডস অব গড’ এবং ‘গোল অব দ্য সেঞ্চুরির’ সেই বিখ্যাত জার্সি এই মুহূর্তে রাখা আছে ইংল্যান্ডের ম্যানচেস্টারে, সেখানকার জাতীয় ফুটবল মিউজিয়ামে।

যে ইংল্যান্ডের বিরুদ্ধে ওই দুটি ঐতিহাসিক গোল করেছিলেন ম্যারাডোনা, সেই ইংল্যান্ডেই কেন ওই জার্সি?

মেক্সিকো সিটিতে ১৯৮৬ সালের বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের পর ইংল্যান্ডের সেই ম্যাচের মিডফিল্ডার স্টিভ হজের সঙ্গে জার্সি বদল করেছিলেন ম্যারাডোনা। স্টিভ বলেছিলেন, ‘টানেলের ভিতর দিয়ে ফেরার সময় ম্যারাডোনার সঙ্গে সেদিন জার্সি বদল করতে পেরেছিলাম।’

সেই জার্সিই নিলামের প্রস্তাব দিচ্ছেন আমেরিকার এক নিলাম সংস্থার প্রধান ডেভিড আমেরমান। তিনি বলেন, ‘ওই জার্সির দাম নির্ধারণ করা কঠিন। তবে ২০ লাখ ডলার খরচ করতে রাজি থাকবেন যে কেউ।’ অর্থাৎ বাংলাদেশি মূদ্রায় প্রায় ১৭ কোটি টাকা দাম উঠতে পারে বলে ডেভিডের মত।

তবে এখনই নিলামে উঠছে না জার্সিটি। প্রস্তাব দেওয়া হয়েছে মাত্র। এর আগে ম্যারাডোনার রুকি ফুটবল কার্ডের একটি প্রতীক প্রায় সাড়ে ৮ লাখ টাকায় বিক্রি হয়েছিল বলে জানিয়েছেন ডেভিড। এখন সেটির দাম আরও বেশি হতে পারে।

আইএইচএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]