কাতারের বিপক্ষে দেখে নিন বাংলাদেশের একাদশ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:০৭ পিএম, ০৪ ডিসেম্বর ২০২০

কাতারের বিপক্ষে গোলপোস্টের নিচে অভিজ্ঞ আশরাফুল ইসলাম রানা নয়, তরুণ আনিসুর রহমান জিকোর ওপরই আস্থা রাখলেন জাতীয় ফুটবল দলের ইংলিশ কোচ জেমি ডে। রাত ১০ টায় দোহার আবদুল্লাহ বিন খলিফ মাঠে শুরু হবে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ম্যাচটি।

গত ১৩ নভেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপালের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয়েছে বসুন্ধরা কিংসের ২৩ বছর বয়সী গোলরক্ষক জিকোর। ক্যারিয়ারের দ্বিতীয় আন্তর্জাতিক ম্যাচটি তিনি খেলতে নামবেন বিশ্বকাপ বাছাইয়ের।

বাংলাদেশ দলে আরেকটি বড় পরিবর্তন হবে আক্রমণভাগে। প্রধান স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবন পুরোপুরি ফিট না থাকায় তাকে একাদশে রাখা হয়নি। নেপালের বিপক্ষে দুর্দান্ত গোল করা সুফিলই হলেন জেমির একাদশে নাবিব নেওয়াজের বিকল্প।

এর বাইরে জেমির প্রথম একাদশের চিত্রটা থাকছে আগের মতোই। রক্ষণাত্মক কৌশলে দল সাজিয়েছেন জেমি। ডিফেন্সে রয়েছেন তপু বর্মন, রহমত মিয়া, বিশ্বনাথ ঘোষ ও রিয়াদুল হাসান। মাঝমাঠে অধিনায়ক জামাল ভূঁইয়ার সঙ্গে রয়েছেন সোহেল রানা, বিপলু আহমেদ ও ইব্রাহিম। আক্রমণভাগে সাদউদ্দিনের সঙ্গে রয়েছেন মাহবুবুর রহমান সুফিল।

কাতারের বিপক্ষে বাংলাদেশ একাদশ
আনিসুর রহমান জিকো, তপু বর্মন, বিশ্বনাথ ঘোষ. রহমত মিয়া, রিয়াদুল হাসান, জামাল ভূইয়া, সোহেল রানা, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, সাদউদ্দিন ও মাহবুবুর রহমান সুফিল।

আরআই/আইএইচএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]