কাতারের বিপক্ষে প্রথমার্ধে ২ গোলে পিছিয়ে বাংলাদেশ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:৫৯ পিএম, ০৪ ডিসেম্বর ২০২০

কাতারের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ফিরতি ম্যাচের প্রথমার্ধ শেষে বাংলাদেশ পিছিয়ে ২-০ গোলে। শুক্রবার বাংলাদেশ সময় রাত ১০ টায় কাতারের আবদুল্লাহ বিন খলিফা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে।

শুরু থেকে বাংলাদেশ রক্ষাণাত্মক কৌশলে খেলেও কাতারের আক্রমণে দিশেহারা হয়ে পড়ে। দুটি গোল তারা করেছে। প্রথমার্ধে অন্তত ৫ গোলে এগিয়ে থাকতে পারতো। গোলরক্ষক আনিসুর রহমান জিকো দুটি নিশ্চিত গোল থেকে দলকে বাঁচিয়েছেন। একটি রক্ষা হয়ে পোস্টে লেগে।

প্রথমার্ধের ৪৫ মিনিটের বেশিরভাগ সময় খেলা হয়েছে বাংলাদেশ সীমানায়। একের পর এক আক্রমণ করে নবম মিনিটে আব্দুল্লাজিজ হাকিমের গোলে এগিয়ে যায় কাতার। ৩৩ মিনিটে আক্রাম আফিফের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ২০২২ বিশ্বকাপের স্বাগতিকরা।

বাংলাদেশ একাদশ
আনিসুর রহমান জিকো, তপু বর্মন, বিশ্বনাথ ঘোষ. রহমত মিয়া, রিয়াদুল হাসান, জামাল ভূইয়া, সোহেল রানা, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, সাদউদ্দিন ও মাহবুবুর রহমান সুফিল।

আরআই/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]