শুরুর আগেই পেছালো ফেডারেশন কাপ ফুটবল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৩১ পিএম, ০৫ ডিসেম্বর ২০২০

ঘরোয়া ফুটবলের নতুন মৌসুম শুরু হওয়ার কথা ছিল ১৯ ডিসেম্বর ফেডারেশন কাপ দিয়ে; কিন্তু বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রফেশনাল লিগ কমিটি তাদের ‘খেলা পেছানোর সংস্কৃতি’ ধরে রেখে তারিখ পরিবর্তন করেছে। শনিবার লিগ কমিটির সভায় ৩ দিন পিছিয়ে ফেডারেশন কাপ শুরুর নতুন তারিখ নির্ধারণ করেছে ২২ ডিসেম্বর।

সভার শুরুতে বাফুফের সাবেক সহসভাপতি ও তারকা ফুটবলার বাদল রায় এবং আর্জেন্টাইন ফুটবল সুপারস্টার দিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন করা হয়েছে।

ফেডারেশন কাপ পেছানো ছাড়াও সভায় আরো কয়েকটি সিদ্ধান্ত হয়েছে। এর মধ্যে অন্যতম আগামী বাংলাদেশ প্রিমিয়ার লিগের ভেন্যুর খসড়া তালিকা তৈরি করা। প্রাথমিকভাবে ঢাকা ও ঢাকার আশপাশের ৫টি ভেন্যুকে বাছাই করা হয়েছে।

এর মধ্যে রয়েছে- বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, বাংলাদেশ আর্মি স্টেডিয়াম, নরসিংদীর মোসলেহ্উদ্দিন ভূঁইয়া স্টেডিয়াম, গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম ও কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম। এ ভেন্যুগুলো পর্যবেক্ষণ করে তালিকা চূড়ান্ত করবে লিগ কমিটি।

আগামী বছর অনুষ্ঠিতব্য এএফসি কাপে বসুন্ধরা কিংসের পাশাপাশি আবাহনীকে খেলার জন্যও নির্ধারণ করা হয়েছে লিগ কমিটির সভায়। অর্থ সংকটে প্রিমিয়ার লিগ থেকে না খেলার ঘোষণা দিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। দলটির খেলার বিষয়ে বাফুফের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার সিদ্ধান্তও হয়েছে।

আরআই/আইএইচএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]