প্রথম ম্যাচেই পয়েন্ট হারাতে বসেছিল আবাহনী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:১১ পিএম, ১৪ জানুয়ারি ২০২১

কয়েক মৌসুম ধরেই সময় ভালো যাচ্ছে না আবাহনীর। সর্বশেষ তিন মৌসুমে ৫টি ট্রফির মাত্র একটি জিততে পেরেছে নীল-আকাশিরা। পরপর দুইবার ফেডারেশন কাপের ফাইনালে উঠতে ব্যর্থ দলটি এবার লিগ শিরোপা পুনরুদ্ধারের মিশন শুরু করেছে বৃহস্পতিবার। কিন্তু জিতে মাঠ ছাড়লেও তাদের শুরুর পারফরম্যান্সে রীতিমত অখুশি সমর্থকরা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আবাহনী ১-০ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাবকে। গোলটি পেতে তাদের অপেক্ষা করতে হয়েছে ৮৬ মিনিট পর্যন্ত। হাইতির ফরোয়ার্ড কারভেন্স বেলফোর্ট পয়েন্ট হারানো থেকে বাঁচিয়েছেন দলকে।

নিষেধাজ্ঞা ও চোটের কারণে একাদশের বেশ কয়েকজন খেলোয়াড় বাদ দিয়ে লিগের প্রথম ম্যাচে দল সাজাতে হয়েছিল আবাহনীর পর্তুগিজ কোচ মারিও লেমসকে। রায়হান হাসান, টুটুল হোসেন বাদশা, জুয়েল রানা ও সোহেল রানার অনুপস্থিতিতে ওয়ালি ফয়সাল, নাসির উদ্দিন চৌধুরী, মামুনুল ইসলামের মতো সিনিয়রদের দিয়ে পুলিশের মোকাবিলা করতে নেমেছিল আবাহনী। যার ফলে পয়েন্ট প্রায় হারিয়েই বসেছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৬ বারের চ্যাম্পিয়নরা।

গোলহীন ৮৫ মিনিট পার হওয়ার পর যখন আবাহনী শিবিরে পয়েন্ট হারানোর শঙ্কা, ঠিক তখনই ত্রাতা হয়ে দলকে উদ্ধার করেন তাদের পরীক্ষিত ফরোয়ার্ড হাইতির বেলফোর্ট। রুবেল মিয়ার শট ধরতে পারেননি পুলিশের গোলরক্ষক নেহাল। সুযোগ সন্ধানী বেলফোর্ট গোল করে হাসি ফোটান আবাহনীর ডাগআউটে।

আরআই/এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]