ঘরের মাঠে হোঁচট আর্সেনালের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৭ এএম, ১৫ জানুয়ারি ২০২১

টানা তিন জয়ে আকাশে উড়ছিল আর্সেনাল। কিন্তু এবার ঘরের মাঠেই হোঁচট খেয়ে বসল। বৃহস্পতিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে গোলশূন্য ড্র করেছে মাইকেল আর্তেতার দল।

এমিরেটস স্টেডিয়ামে বল দখলে আর্সেনাল অনেকটা এগিয়ে থাকলেও লড়াইটা বলতে গেলে সমান সমানই করেছে ক্রিস্টাল প্যালেস। বরং ভাগ্য সহায় হলে জিততে পারতো তারাও।

আর্সেনাল অবশ্য শুরুটা করেছিল বেশ ছন্দ নিয়ে। এগিয়ে যাওয়ার ভালো সুযোগ ছিল ম্যাচের ২০তম মিনিটেই। পেনাল্টি এরিয়া থেকে পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের শট বিপদ ঘটাতে পারতো ক্রিস্টাল প্যালেসের।

আর্সেনাল দলপতির জোরালো শটটি প্রথমবারই ধরতে পারেননি প্যালেস গোলরক্ষক গুয়াইতা, পাঞ্চ করে ওপরে তুলে দেন। পরের চেষ্টায় কোনোমতে বল নিয়ন্ত্রণে নিয়ে বিপদ কাটান।

বিরতির আগে ভালো দুটি সুযোগ পায় ক্রিস্টাল প্যালেসও। ফ্রি-কিক থেকে একদম পোস্টের কাছে বল হেড নিয়েছিলেন জেমস টমকিন্স। দুর্ভাগ্যজনকভাবে সেটি ক্রসবারে লেগে ফিরে আসে।

এর কিছু পরই বাঁ দিক থেকে পাওয়া ক্রস বক্সের মধ্যে হেড নিয়েছিলন ক্রিস্টিয়ান বেনটেক। লক্ষ্যে থাকা সেই হেড বাঁ দিকে ঝাঁপিয়ে ফেরান আর্সেনাল গোলরক্ষক বার্নড লেনো।

দ্বিতীয়ার্ধেও সুযোগ পেয়েছিল ক্রিস্টাল প্যালেস। উইলফ্রিড জাহা তো একবার একদম ফাঁকা পেয়ে গিয়েছিলেন আর্সেনাল রক্ষণ। ডানদিক থেকে তিনি বল নিয়ে ঢুকলে বক্সের বাঁ দিকেও ছিলেন আরেক সতীর্থ। কিন্তু তাকে দেয়া পাস উড়ে আসা আর্সেনাল ডিফেন্ডার শেষ মূহুর্তে ক্লিয়ার করেন।

৮৫ মিনিটে এই জাহাই বক্সের মধ্যে পড়ে গিয়ে পেনাল্টির আবেদন করেছিলেন, কিন্তু রেফারি তাতে সাড়া দেননি। শেষ পর্যন্ত গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

এতে ১৮ ম্যাচে ৭ জয় ও তিন ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ১১ নম্বরে আছে আর্সেনাল। সমান ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে ১৩তম স্থানে ক্রিস্টাল প্যালেস। ১৭ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে ম্যানচেস্টার ইউনাইটেড।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]