অচেনা এক দলের কাছে হেরে রিয়ালের বিদায়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৫ এএম, ২১ জানুয়ারি ২০২১

চলতি মৌসুমের শুরু থেকেই একের পর এক নেতিবাচক ফলের সামনে পড়তে হচ্ছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদকে। লা লিগার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হয়েও এবারের আসরে সুবিধাজনক অবস্থানে নেই তারা, বাদ পড়তে বসেছিল উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্ব থেকে এবং সেমিফাইনালেই থেমে গেছে স্প্যানিশ সুপার কাপের যাত্রা।

এসব বিব্রতকর অবস্থার সঙ্গে যোগ হলো কোপা দেল রে'র প্রথম ম্যাচের অপ্রত্যাশিত ফল। স্পেনের তৃতীয় বিভাগের দল আলকোয়ানোর বিপক্ষে ১-২ গোলে হেরে কোপা দেল রে'র প্রথম রাউন্ড থেকেই বাদ পড়ে গেছে জিনেদিন জিদানের শিষ্যরা। শেষদিকে ১০ জন খেলেও রিয়ালকে রুখে দিয়েছে আলকোয়ানো।

নির্ধারিত ৯০ মিনিটে ম্যাচটি ছিল ১-১ গোলে সমতায়। ফলে খেলা গড়ায় অতিরিক্ত ত্রিশ মিনিটে। যেখানে ম্যাচ শেষ হওয়ার মাত্র ৫ মিনিট আগে গোল করে দলের জয় নিশ্চিত করেছেন আলকোয়ানোর হুয়ান অ্যান্তনিও কাসানোভা ভিদাল। এই গোলের ৫ মিনিট আগে লালকার্ড দেখেন তাদের দলের র‍্যামন লোপেজ অলিভান।

বুধবার রাতে প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে একের পর এক আক্রমণে বারবার গোলের সম্ভাবনা সৃষ্টি করেছে রিয়াল। পুরো ম্যাচে তিন-চতুর্থাংশ সময় বলের দখল ছিল তাদের কাছে, গোল বরাবর তারা শট করেছে অন্তত ১১টি কিন্তু লক্ষ্যভেদ হয়েছে মাত্র একবার। অন্যদিকে ৩ শটে পাওয়া দুই গোলে বাজিমাত আলকোয়ানোর।

ম্যাচের ৪৫ মিনিটের সময় প্রথম গোল করেছিল রিয়ালই। কর্নার থেকে আসা বল ঠিকভাবে ক্লিয়ার করতে পারেনি আলকোয়ানো, দুই পা ঘুরে বল পান মার্সেলো। তার বাঁকানো ক্রসে হেড করে দলকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান রাইট ব্যাক এডের মিলিটাও।

এই গোলেই তারা পাচ্ছিল জয়ের সুবাস। কিন্তু ৮০ মিনিটের সময় সমতা ফেরান হোসে সলবেস। পরে অতিরিক্ত ত্রিশ মিনিটের খেলা শুরু হলে মাত্র ৫ মিনিট বাকি থাকতে গোল করে দলের জয় নিশ্চিত করেছেন আলকোয়ানোর হুয়ান অ্যান্তনিও কাসানোভা ভিদাল।

এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]