এএফসি কাপে আবাহনীর প্রথম ম্যাচ ১৪ এপ্রিল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৫২ পিএম, ২৭ জানুয়ারি ২০২১

প্লে-অফ ম্যাচ দিয়ে এ বছরের এএফসি কাপ মাঠে গড়াবে ৭ এপ্রিল। বাংলাদেশ থেকে এবার এএফসি কাপ খেলবে বসুন্ধরা কিংস ও আবাহনী। লিগ চ্যাম্পিয়ন হিসেবে কিংস খেলবে সরাসরি গ্রুপপর্বে। ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন হওয়ায় আবাহনী এএফসি কাপ শুরু করবে প্লে-অফ পর্ব থেকে।

মঙ্গলবার এএফসি কাপের ড্র অনুষ্ঠিত হয়েছে। যেখানে ‘ডি’ গ্রুপে খেলবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। ভারতের মোহনবাগান, মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব আছে কিংসের সঙ্গে। প্লে-অফ পর্ব উৎরাতে পারলে আবাহনীও এই গ্রুপে খেলবে।

কিংসের সমান্তরালে যেতে আবাহনীকে জিততে হবে দুটি ম্যাচ। ১৪ এপ্রিল আবাহনীর প্রতিপক্ষ কে হবে তা নির্ভর করছে ৭ এপ্রিল মালদ্বীপের ঈগলস ও ভুটানের থিম্পু সিটি ম্যাচের ফলাফলের ওপর। ওই ম্যাচের জয়ী দলটিই খেলবে আবাহনীর বিপক্ষে। জিতলে আবাহনী ২১ এপ্রিল খেলবে নেপাল আর্মি ক্লাব, শ্রীলংকা পুলিশ ও ভারতের ব্যাঙ্গালুরু এফসির মধ্যে যে কোনো একটি ক্লাবের বিপক্ষে।

গ্রুপ পর্ব হবে ১৪ থেকে ২০ মে। হবে গ্রুপপর্বে কে কবে খেলবে তা এখনো ঠিক হয়নি।

আরআই/আইএইচএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]