মোহামেডানের মনোনয়নপত্র বিক্রি শুরু

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:২০ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২১

শুরু হয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের মনোনয়নপত্র বিক্রি। আগামী ৬ মার্চ (শনিবার) অনুষ্ঠিত হবে ক্লাবটির তৃতীয় বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন। যেখান থেকে বাছাই করা হবে ১ জন সভাপতি ও ১৬ জন পরিচালক।

সে লক্ষ্যে আজ থেকে শুরু হয়েছে মনোনয়নপত্র বিতরণ। দুপুর দুইটা থেকে শুরু হয়েছে মনোনয়নপত্র বিক্রির প্রক্রিয়া। প্রথম মনোনয়নপত্রটি নিয়েছেন ক্লাবের নতুন সদস্য মাসুদুজ্জামান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৪টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে।

বৃহস্পতিবার পর্যন্ত চলবে মনোনয়নপত্র বিতরণের কাজ। পরে ১ মার্চের মধ্যে জমা দিতে হবে এসব মনোনয়নপত্র এবং ৩ তারিখ হবে বাছাই ও প্রার্থীতা প্রত্যাহারের প্রক্রিয়া।

সব যাচাই বাছাই শেষ করে ৪ তারিখ প্রকাশ করা হবে চূড়ান্ত প্রার্থী তালিকা। পরে ৬ তারিখ রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে দুপুর ২টা থেকে ৬টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

আসন্ন এ নির্বাচনে তিনজন দাতা সদস্যসহ ক্লাবের মোট ভোটার ৩৩৭ জন। লিমিটেড কোম্পানি হওয়ার পর ক্লাবের স্থায়ী সদস্য ছিলেন ২১৩ জন। নতুন সদস্য হয়েছেন ১২৯ জন। যারা মারা গেছেন, তাদের পরিবারের মধ্য থেকে আবেদনকারীদেরও সদস্য করা হয়েছে।

নতুন হওয়া সদস্যদের মধ্যে আছেন অনেক ভিআইপি, যারা নিজ নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠিত। দাতা সদস্য হয়েছেন তিনজন। তারা হলেন-অরচার্ড গ্রুপের চেয়ারম্যান ড. মোহাম্মদ ফারুক, সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ ও ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ আলমগীর।

স্থায়ী সদস্যদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন-ক্রিকেটার সাকিব আল হাসান, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এমপি, পুলিশের আইজি ড. বেনজীর আহমেদ, অতিরিক্ত মহা পুলিশ পরিদর্শক মাহবুব হোসেন, সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) মো. আবদুল মুবিন, পুলিশের ডিআইজি হাবিবুর রহমান, সাইফ পাওয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন, উপমহাদেশের প্রথম গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোর্শেদ, জাতীয় ক্রিকেট দলের সাবেক দুই অধিনায়ক- রকিবুল হাসান ও মিনহাজুল আবেদিন নান্নু, সাবেক ফুটবলার জসিম উদ্দিন আহমেদ জোসী, সাবেক এমপি কামরুল আশরাফ খান, রাজউক-এর সাবেক চেয়ারম্যান আবদুর রহমান, জাতীয় হকি দলের সাবেক অধিনায়ক আরিফুল হক প্রিন্স, ঢাকা-৯ এর সংসদ সদস্য শফিকুল ইসলাম মহিউদ্দিন, পারটেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শওকত আজীজ রাসেল, পরিচালক আজিজ আল মাহমুদ, ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যান হাসান মাহমুদ রাজা, ডিবিএল গ্রুপের চেয়ারম্যান আবদুল ওয়াহেদ ও সাবেক পুলিশ কর্মকর্তা আবদুল জলিল মন্ডল।

এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]