আবাহনীর জালে ৪ গোল কিংসের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:২৪ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১

বিগ ম্যাচ ‘বিগ ম্যাচে’র মতো হলো না। বসুন্ধরা কিংস আর আবাহনীর ম্যাচে যারা তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াই দেখতে চেয়েছিলেন, তাদের আশায় গুঁড়েবালি। রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সর্বশেষ চ্যাম্পিয়ন ও রানার্সআপদের লড়াইটা হলো একপেশে। যে লড়াইয়ে আবাহনীকে ৪-১ গোলে হারালো বসুন্ধরা কিংস।

৯ পয়েন্ট পিছিয়ে থেকে গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে নেমেছিল আবাহনী। শিরোপা লড়াইয়ে ফিরতে শীর্ষে থাকা বসুন্ধরা কিংসকে হারানো ছাড়া আর কোনো রাস্তাই ছিল না ৬ বারের চ্যাম্পিয়নদের। কিন্তু মাঠে নেমে সঠিক রাস্তাটাই যেন ভুলে গেলো আকাশী-নীলরা।

বসুন্ধরা কিংসের খেলা দেখে মনে হলো তারা আবাহনীকে কোনো পাত্তাই দিচ্ছে না। আক্রমণ করছে আর গোল উদযাপন করছে। চার গোল হজমের পর পেনাল্টি থেকে একটি গোল করে আবাহনী ব্যবধান কমিয়েছে। তাতে আবাহনী সমর্থকদের মনের জ্বালা মেটেনি। প্রতিপক্ষের কাছে যে রীতিমতো বিধ্বস্তই হলো মারিও লেমসের দল।

পয়েন্ট টেবিলে দুই দলের যে ব্যবধান তাতে ম্যাচটি ড্র হলেও তেমন সমস্যা হতো না কিংসের। কিন্তু চ্যাম্পিয়নরা শুরু থেকে শেষ পর্যন্ত আবাহনীকে চাপের মধ্যে রেখে মাঠ ছাড়ে বড় জয় নিয়ে। পয়েন্ট টেবিলে ব্যবধানটা আরো বড় হলো কিংসের। ৩৪ পয়েন্ট নিয়ে নিজেদের আরো নিরাপদে তুলে নিলো চ্যাম্পিয়নরা।

বসুন্ধরা কিংসের বড় জয়ে বড় অবদান ছিল তাদের তিন বিদেশি ব্রাজিলিয়ান জোনাথন, রবসন, আর্জেন্টাইন রাউল অস্কার বেসেরা এবং ইরানের ডিফেন্ডার খালেদ সাফেইর। আজেন্টাইন রাউল করেছেন জোড়া গোল, একটি করে গোল করেছেন জোনাথন ও খালেদ সাফেই।

ম্যাচের শেষ দিকে আবাহনীর হাইতিয়ান ফরোয়ার্ড বেলফোর্টকে বক্সে ফেলে দেন কিংসের দুইজন ডিফেন্ডার। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে গোল করে ব্যবধান কমান বেলফোর্ট।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে এ নিয়ে বসুন্ধরা কিংসের কাছে টানা তিনবার হারলো আবাহনী।

আরআই/আইএইচএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]