ঝুলে গেল ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৩০ পিএম, ০৭ মার্চ ২০২১

করোনাভাইরাসের কারণে এবার অনিশ্চয়তার মুখে পড়ে গেল ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার সুপার ক্লাসিকো ম্যাচের ভাগ্য। অনির্দিষ্টকালীন সময়ের জন্য স্থগিত করা হয়েছে সাউথ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের পঞ্চম ও ষষ্ঠ রাউন্ডের ম্যাচগুলো।

নতুন করে করোনার বিস্তৃতিরোধে বিশ্বব্যাপী অনেক দেশেই দেয়া হয়েছে ভ্রমণ নিষেধাজ্ঞা। ফলে ইউরোপিয়ান ক্লাবগুলোতে খেলা ফুটবলারদের এখন পাওয়া যাবে না বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলোতে। এ কারণেই মূলত পিছিয়ে দেয়া হয়েছে এসব ম্যাচ।

চলতি মাসের শেষদিকে হওয়ার কথা ছিল পঞ্চম ও ষষ্ঠ রাউন্ডের ম্যাচগুলো। যেখানে ৩১ মার্চ মুখোমুখি হতো চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ ব্রাজিল ও আর্জেন্টিনা। কিন্তু এখন করোনাভাইরাসের কারণে ঝুলে গেল তাদের লড়াইয়ের দিনক্ষণ। কেউই নিশ্চিত করে বলতে পারে না, কবে হবে ম্যাচটি।

বাছাইপর্বের ম্যাচগুলো স্থগিত করার ঘোষণা দিয়ে সাউথ আমেরিকান ফুটবল অ্যাসোসিয়েশন (কনমেবল) জানিয়েছেন, বাছাইয়ের ম্যাচগুলোতে সাউথ আমেরিকার সকল ফুটবলারদের উপস্থিতি পাওয়ার জন্যই মূলত এখন দুই রাউন্ডের খেলা স্থগিত করা হয়েছে। এই ম্যাচগুলো আবার কবে দেয়া যায়, সে বিষয়ে ফিফা ও কনমেবল একসঙ্গে কাজ করছে।

সাউথ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে এখনও পর্যন্ত চার রাউন্ড শেষে সবার ওপরে অবস্থান করছে ব্রাজিল। তারা জিতেছে চারটি ম্যাচই। সমান ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আর্জেন্টিনা। এরপরে যথাক্রমে ইকুয়েডর, প্যারাগুয়ে এবং উরুগুয়ের অবস্থান।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]